চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে অসহায় মানুষের পাশে দুর্যোগে মানবিক প্রয়াস নামের সংগঠন

প্রকাশ: ২০২০-০৩-৩১ ২০:২১:১৪ || আপডেট: ২০২০-০৩-৩১ ২০:২১:১৮

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ করোনা ভাইরাস প্রতিরোধে সবাই ঘরে অবস্থান করার কারণে শ্রমজীবী মানুষের পক্ষে সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে প্রথম দিনে নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের পাইনছড়ি, ধমছড়াসহ বিভিন্ন গ্রামের সহস্রাধিক নিম্নআয়ের শ্রমজীবী অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে দুর্যোগে মানবিক প্রয়াস” নামে নবাগত একটি স্বেচ্ছাসেবী সংঘঠন।

নাইক্ষ্যংছড়ি উপজেলায় নবগঠিত এ সংগঠনের ব্যানারে সোমবার (৩০ মার্চ) বিকালে দোছড়ি ইউনিয়নের সহস্রাধিক পরিবারের মধ্যে ত্রাণ সমগ্রী বিতরণেরর মধ্যমে যাত্রা শুরু করেন। এই সংঘঠনের প্রধান ও নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ’ ত্রাণসামগ্রী বিতরণে তদারকি করেন এবং নীজের গাড়িতে করে দুর্গম পাহাড়ে এবং গ্রাম থেকে গ্রামে এই ত্রাণসামগ্রী পৌঁছে দেন। নিম্নআয়ের মানুষেরা এ সহায়তা পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল-চাল, ডাল, আলু, লবণ, তেল ও সাবানসহ নিত্যপণ্য।

“দুর্যোগে মানবিক প্রয়াস”এর চেয়ারম্যন শফিউল্লাহ বলেন, দেশের এ দূর্যোগের সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার পরিচয় দিয়েছেন “দুর্যোগে মানবিক প্রয়াস নামে নবাগত এই সংগঠন। করোনা পরিস্থিতি অব্যাহত থাকলে দরিদ্রদের মধ্যে ত্রাণসামগ্রী দেওয়া অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, “দুর্যোগে মানবিক প্রয়াস” সংগঠনের কো-চেয়ারম্যন জেলা পরিষদ সদস্য ক্যানেওয়ান চাক, মহাসচিব তসলিম ইকবাল চৌধুরী, কো-চেয়ারম্যন নুরুল কাসেম, কোষাধ্যক্ষ মোঃ ইমরানসহ “দুর্যোগে মানবিক প্রয়াস” এর কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *