চট্টগ্রাম, , রোববার, ১৬ মে ২০২১

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ির করোনা রোগীর শরীরে কোন উপসর্গ নেই,হোম কোয়ারান্টাইনে

প্রকাশ: ২০২০-০৪-১৬ ২১:৪৯:৩৬ || আপডেট: ২০২০-০৪-১৬ ২১:৪৯:৪১

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,প্রতিনিধিঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে তাবলীগ ফেরত আবু ছিদ্দিক (৬০) এর শরীরে করোনা ভাইরাসের জীবাণু সনাক্ত হলেও তার শরীরে আপাতত কোন করোনা ভাইরাস রোগের উপসর্গ নেই। তাই করোনা ভাইরাস জীবাণু সনাক্ত হওয়া রোগীকে তার বাড়িতেই আপাতত কোয়ারান্টাইনে রাখা হয়েছে বলে জানান নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত কমিটির আহবায়ক সাদিয়া আফরিন কচি।

তিনি সাংবাদিকদের আরো জানান, উক্ত করোনা রোগী তাবলীগ জামাতে ৪০ দিনের চিল্লা দিতে গিয়ে দীর্ঘদিন ঢাকা, খুলনা সহ দেশের বিভিন্ন জেলায় ঘুরেছেন। সেখানে তাবলীগে থাকাবস্থায় সে করোনা স্বাস্থ্য নির্দেশনা না মানায় তার রিপোর্ট পজেটিভ হয়েছে। গত ৬ এপ্রিল তাবলীগ জামাতের চিল্লা শেষে সে তুমব্রু নিজ বাড়িতে আসেন। ইতিমধ্যে বিশেষজ্ঞ চিকিৎসক ও উপজেলা স্বাস্থ্য কর্মী,বিজিবিসহ প্রশাসন তার বাড়িসহ আশেপাশের এলাকা লকডাউন করে দিয়েছেন বলে জানান ইউএনও সাদিয়া আফরিন কচি। করোনা পজেটিভ পাওয়া এ রোগীকে সার্বক্ষনিক নজরদারিতে রাখা হয়েছে। তার শরীরে করোনা ভাইরাস উপর্সগ দেখা দিলেই তাকে আইসোলেশনে নিয়ে সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়া হবে। তাই নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রস্তত করা হয়েছে ৫ বেডের আইসোলেশন ইউনিট। দেশে করোনা আক্রান্তের খবরে জেলা প্রশাসকের নির্দেশে গত ২৪ মার্চ রাত থেকে পুরো নাইক্ষ্যংছড়ি উপজেলা লকডাউন ঘোষণা করা হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত কমিটির সদস্য সচিব
ডাঃ আবু জাফর মোঃ সেলিম জানান, স্যাম্পল টেস্টে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া রোগীর শরীরে সামান্য করোনা ভাইরাস উপর্সগ দেখা দিলেই তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা আইসোলেসন ইউনিটে প্রেরণ করা হবে। এজন্য নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি পরিপূর্ণ এ্যাম্বুলেন্স স্টেন বাই রাখা হয়েছে। নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ জানান করোনা পজেটিভ পাওয়া রোগী আবু ছিদ্দিক পিতা মৃত মোখলেছুর রহমানের বাড়ি ঘুমধুম ইউনিয়নের কোণার পাড়ায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের জিরো পয়েন্টে। তিনি নাইক্ষ্যংছড়িবাসীকে আতংকিত না হয়ে, করোনা স্বাস্থ্য নির্দেশনা ও সামাজিক, শারীরিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ বাড়িতে অবস্থানের অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *