চট্টগ্রাম, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আব্দুল্লাহ মনির, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

প্রকাশ: ২০২০-০৪-১৯ ২১:১৬:৩৪ || আপডেট: ২০২০-০৪-১৯ ২১:১৬:৩৮

আব্দুল্লাহ মনির,টেকনাফ:

টেকনাফে বিজিবির সাথে গোলাগুলিতে জাফর নামে এক মাদক কারবারী নিহত হয়েছে। সেই টেকনাফ সাবরাং ইউনিয়ন নয়াপাড়া এলাকার মৃত জবর মুল্লুকের পুত্র জাফর আলম(৩০)।

বিজিবি তথ্য সুত্রে জানাযায়, গোপন সংবাদে ভিত্তিতে শাহপরদ্বীপ গোলারচর নাফনদী সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান আনতে পারে সেই তথ্য অনুযায়ী শনিবার রাত সাড়ে ১১টার দিকে বিজিবি একটি চৌকষ দল উক্ত এলাকায় অবস্থান নেয়। এরপর রাতের অন্ধকারে মাদক কারবারে জড়িত ৪/৫ জন লোক একটি নৌকা নিয়ে মিয়ামনার জলসীমা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেন্জ করে দাঁড়ানোর সংকেত দিলে নৌকায় থাকা মাদক ব্যবসায়ীরা নৌকা থেকে লাফ দিয়ে দৌড়ে পালানো চেষ্টা করলে বিজিবি তাদের দাওয়া করে। একপর্যায়ে মাদক কারবারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ী গুলিবর্ষন শুরু করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষন পর, ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।

এদিকে বিজিবি ঘটনাস্থল তল্লাশী করে ৬ কোটি টাকা মুল্যের ২ লক্ষ ইয়াবা,দেশীয় তৈরী ১টি অস্ত্র,১ রাউন্ড কার্তুজ উদ্ধার করতে সক্ষম হয়।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ফয়সল হাসান খাঁন (পিএসসি)বলেন , বিপদের এই ক্লান্তি লগ্নেও মাদক পাচারে জড়িত অপরাধীদের অপকর্ম থেমে নেই তারা বিভিন্ন কৌশলে তাদের অবৈধ ব্যবসা চালিয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।তবে মাদক কারবারীদের নির্মুল করার জন্য সীমান্ত প্রহরী বিজিবির চলমান যুদ্ধ অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *