চট্টগ্রাম, , সোমবার, ২৫ মার্চ ২০২৪

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

মক্কায় করোনা আক্রান্ত সর্বোচ্চ রেকর্ড ৪০২ : আরও ৭ বাংলাদেশি মৃত্যু

প্রকাশ: ২০২০-০৪-২১ ১৯:১৬:৪০ || আপডেট: ২০২০-০৪-২১ ১৯:১৬:৪৪

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি|

মরণব্যধি করোনা ভাইরাস ও হ্নদয়রোগে আক্রান্ত হয়ে সৌদি আরবের মক্কা-মদিনা ও জেদ্দায় একদিন ব্যবধানে আরও ৬ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধা মৃত্যু।

বিশ্বের সবচেয়ে বড় শ্রম বাজার মধ্যপ্রাচ্য দেশ সৌদি আরবে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে গিয়ে দেশটির চলামান আইনে অনির্দিষ্টকালের কারফিউ চলায় নিজ নিজ বাসায় অবরুদ্ধ ও গৃহবন্দী অবস্থায় বেকার হয়ে অর্থ সংকট ও মানসিক-পারিবারিক চিন্তায় প্রতিদিন হচ্ছে প্রবাস মৃত্যু।

গত ২মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাসে ১৮ জন বাংলাদেশি মারা গেলেও একই সময়ের মধ্যে নানা চিন্তায় হ্নদয়রোগে আক্রান্ত হয়ে অনন্ত ৫৭ জন বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয়েছে।

গত ১৯/২০ এপ্রিল একদিন ব্যবধানে সৌদিতে আরও ৭ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয় এরা হলেন,
১/ করোনায় আক্রান্ত হয়ে জেদ্দার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রবাসী মোহাম্মাদ ফিরোজ (৩৫) মৃত্যু হয়। সে জেদ্দা কিং আবদুল আজিজ বিমানবন্দরে গ্রাউন সার্ভিসের কর্মকর্তা ছিলেন। তার বাড়ী নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার ৩নং জিরতলী ইউনিয়ের বড় হোসেনপুর গ্রামের আখন্দ বাড়ীর রুহুল আমিনের একমাত্র পুত্র। ২/ মক্কা নগরীর নিজ বাসায় স্ট্রোক করে মোহাম্মাদ মহিউদ্দিন (৫০) মৃত্যু হয়। তার বাড়ী চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সমিতির হাট ইউনিয়নের নিশ্চিন্তপুর চৌধুরী বাড়ীর আবদুর রউফের পুত্র। ৩/ সৌদি আরবের একটি চিকিৎসাধীন অবস্থায় আবদুর নুর (৫৩) মৃত্যু হয়। তার বাড়ী
কানাইঘাট উপজেলার ৩নং দিঘিরপার ইউনিয়নের জয়ফৌদ গ্রামে। ৪/ ডাইবেটিস ও শ্বাসকষ্টে নিয়ে মক্কা মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় আলহাজ্ব মনজুর আহমদ (৫৫) মৃত্যু হয়েছে। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের সিকদার পাড়ার মরহুম কাজেম আলী মাষ্টারের পুত্র। ৫/ মদিনা নগরীতে রাতে প্রবাসী মোহাম্মাদ মামুন (৪০) মৃত্যু হয়। সে আল ফাহাদ নামে একটি কোম্পানি ড্রাইবার হিসাবে কর্মরত ছিলেন।তার বাড়ী ব্রাম্মনবাড়ীয়া জেলায়। ৬/ করোনায় আক্রান্ত হয়ে মক্কার একটি হাসপাতালে মোঃ ইব্রাহিম হলিল (৪৫) নামে একজনের মৃত্যু হয়। সে ছাফা টাওয়ারের একটি কোম্পানিতে চাকরি করতেন।

এদিকে, গত ২০ এপ্রিল সৌদি আরবে নতুন করে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১১২২ ও মৃত্যু হয়েছে ৬ জন, ততমধ্যে পবিত্র নগর মক্কায় সর্বোচ্চ রেকর্ড ৪০২ জন। মোট আক্রান্তের সংখ্যা ১০,৪৮৪ জন, মোট মৃতের সংখ্যা ১০৩ জন, মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪৯০ জন, চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮৮৯১ জন, বাংলাদেশী মৃতের সংখ্যা ১৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *