চট্টগ্রাম, , বুধবার, ৩ মার্চ ২০২১

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

কাঁধে খাদ্যের বস্তা নিয়ে পাহাড়ীদের দ্বারে দ্বারে সেনাবাহিনী

প্রকাশ: ২০২০-০৪-২৭ ২০:৪০:১৪ || আপডেট: ২০২০-০৪-২৭ ২০:৪০:১৯

শংকর চৌধুরী,খাগড়াছড়ি :

এক অদৃশ্য ভাইরাস থেকে মুক্তি পেতে যুদ্ধ করছে মানুষ, মহামারী এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি আর লকডাউন। এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে সবচেয়ে চরম বিপাকে হাঁসফাঁস অবস্থায়, পাহাড়ের প্রান্তিক জনগোষ্ঠীর খেটে খাওয়া মানুষ। কঠিন এ সময়ে পার্বত্য খাগড়াছড়ি জেলার দুর্গম পাহাড়ি জনপদের কর্মহীন মানুষের মুখে খাদ্য তুলে দিতে কাঁধে অস্ত্র নিয়েই খাদ্যসামগ্রী নিয়ে বাড়ি বাড়ি ছুটছে সেনা সদস্যরা।

করোনা মহামারী মোকাবেলায় খাদ্যসহায়তার অংশ হিসেবে, খাগড়াছড়িতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন চট্টগ্রাম অঞ্চলের জিওসির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করে চলেছে মহালছড়ি জোন। সামাজিক দূরত্ব বজায় রেখেই খাদ্যসামগ্রী বিতরণ করছেন বাংলাদেশ সেনাবাহিনী।

সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহালছড়ি উপজেলার নুনছড়ি, হেডম্যানপাড়া, দুর্গম বাহাদুরপাড়া ও প্রত্যন্ত গ্রাম পাঁচ একর এলাকায় গৃহবন্দি, কর্মহীন ও দুস্থ-অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী বিতরণ করেন, মহালছড়ি জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হাসান পিএসসি।
খাদ্যসামগ্রী বিতরণকালে ক্যাপ্টেন কাজী ইনতিসার সালিম বলেন, করোনা দুর্যোগে সাধারণ মানুষ যেন ঠিকমতো খেতে পারেন সেজন্য সেনা জওয়ানরা পাহাড়ের প্রত্যন্ত এলাকায় কর্মহীন, নিম্ন আয়ের দুস্থ ও অসহায় মানুষ খুঁজে বের করেন এবং তাদের বাড়ি পর্যন্ত খাদ্যসামগ্রী কাঁধে বহন করে তা তাদের হাতে পৌঁছানো নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, যেকোনো পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রামের দুর্গম অঞ্চলের গরীব দুস্থ মানুষদের সেনাবাহিনী অতীতের মতো আগামীতেও পাশে থাকবে। করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চললে, নিজে সুস্থ থাকার পাশাপাশি পরিবার ও সমাজকে নিরাপদ রাখা সম্ভব। তায় সবাইকে সরকারের দেওয়া স্বাস্থ্য সতর্কতা মেনে চলার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *