চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

ভূজপুরে হত-দরিদ্র মাহবুবের ঘর নির্মানের উদ্যোগ নিলেন শিল্পপতি মেহেদি হাসান বিপ্লব

প্রকাশ: ২০২০-০৪-২৯ ২০:৫৪:৩৬ || আপডেট: ২০২০-০৪-২৯ ২০:৫৪:৪০

রফিকুল আলম, বীর কন্ঠ ::

ফটিকছড়ি উপজেলার শিল্পপতি মেহেদি হাসান বিপ্লব ভূজপুর থানাধীন দাঁতমারা ইউপির পূর্ব দাঁতমারা এলাকার হত-দরিদ্র দিনমজুর মাহবুব আলমের পাশে দাঁড়ালেন।
জানা যায়, ৩ সন্তানের জনক মাহাবু দিন মজুরি করে সংসার চালায়। ২ শতক জমির উপর একটি ছনের ছাউনির মাটির ঘরে বসবাস করে আসছে।অর্থের অভাবে ঘরটি মেরামত করতে না পারায় সেটি একে বারেই বসবাস অনুপযোগী হয়ে পড়ে। বিভিন্ন স্থানে ধর্না দিয়েও জুটেনি কোন সহযোগীতা। সর্বশেষ সিদ্ধান্ত নেন কোন এনজিও থেকে ঋণ নিয়ে ঘরটি মেরামত করবেন;কিন্তু করোনা ভাইরাস কোভিড-১৯’র কারনে সারাদেশে অঘোষিত লকডাউন শুরু হলে বন্ধ হয়ে যায় সকল এনজিও’র কার্যক্রম। ফলে অনিশ্চয়তায় পড়ে মাহবুব।একদিকে ভাঙ্গা ঘর মেরামতের চিন্তা, অন্যদিকে কর্মহীন হয়ে সংসার চালিয়ে যাওয়া দুষ্কর হয়ে পড়ে তার। গত দুদিনের টানা বৃষ্টিতে স্ত্রী,সন্তান নিয়ে চরম মানবেতর জীবন যাপন করে মাহবু। এমতবস্থায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবু ইউসুফ মাহবুবের দুর্দশার কথা সাংবাদিক কামাল উদ্দিনকে জানান। তিনি ( সাংবাদিক কামাল) মাহবুবের ঘরের ছবি শিল্পপতি মেহেদি হাসান বিপ্লবকে পাঠান। মেহেদি হাসান বিপ্লব দ্রুত পরিদর্শন পূর্বক একটি প্রতিবেদন জমা দিতে নির্দেশ প্রদান করেন।সে সূত্রে বুধবার ২৯ এপ্রিল মেহেদি হাসান বিপ্লবের পক্ষে মাহবুবের ঘরটি পরিদর্শনে যান দাঁতমারা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মজিবুল হক মজুমদার,সহ-সভাপতি নুরুল আলম বিএ, সাধারন সম্পাদক জয়নাল আবেদিন,সাংবাদিক মোঃ কামাল উদ্দিন।
এ সময় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন,সাধারন সম্পাদক আনোয়ার হোসেন মেম্বার,যুবলীগ নেতা শাহিদুল আলম,মাহবুব আলম,আবু ইউসুফ,ব্যবসায়ী আব্দুল্লাহ্ আল মাহমুদ পারভেজসহ স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে,মাহবুব আলম একজন আওয়ামী লীগ সমর্থক।
মেহেদি হাসান বিপ্লব দ্রুত ঘরটি টিনের চাউনি দিয়ে মেরামত করার জন্য সাংবাদিক কামালকে দায়িত্ব প্রদান করেন। এ সময় মাহবুব আলম এবং তার পরিবারের জন্য মাহে রমজানের উপহার সামগ্রী,চাউল,আলুসহ অন্যান্য সবজী প্রদান করা হয়। শিল্পপতি মেহেদি হাসান বিপ্লব পাশে
দাড়ানোয় মাহাবুল আলম তাঁর প্রতি কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *