চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

সৌদিতে তিনদিন ব্যবধানে করোনা ও হ্নদরোগে আরও ১০ বাংলাদেশির মৃত্যু: সর্বোচ্চ আক্রান্ত ২,৩০৭ জন

প্রকাশ: ২০২০-০৫-১৫ ২২:৫৭:২০ || আপডেট: ২০২০-০৫-১৫ ২২:৫৭:২৫


খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি

সৌদি আরবের মক্কা-মদিনা, জেদ্দা ও আছির প্রদেশে গত তিন দিন ব্যবধানে করোনা ও বৈদ্যুতিক শর্ত ও হ্নদয়রোগে আরও ১০ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয়েছে।

এরা হলেন, মোহাম্মদ নাজিম উদ্দিন, শামসুল ইসলাম কালু ড্রাইবার, মোহাম্মদ ইউচুফ ড্রাইবার, ফজল করিম বাঘা ড্রাইবার, মোঃ সেলিম উদ্দিন, মোঃ জামিউল ভূইয়া, রাজিব আলী, মোহাম্মদ ফৌজল ও বৈদ্যুতিক শর্ট সার্কিটে মোহাম্মদ মনচুর।

জানা যায়,
১/ জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট নিয়ে মোঃ নাজিম উদ্দিন (৩০) ১৫দিন আগেই মক্কা নগরীর নুর হাসপাতাল ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া দানেশ সিকদার পাড়ার আবদুল মালেকের পুত্র।
২/ জ্বর ও সর্দিকাশি হলে শামসুল ইসলাম কালু ড্রাইবার (৪৫) মদিনা নগরীর একটি হাসপাতালে ভর্তি হন। র্দীঘ এক মাস চিকিৎসা চলাকালীন সময়ে মারা যান। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ড়ের মরহুম নজির আহমদের পুত্র।
৩/ হঠাৎ নিজ বাসায় স্ট্রোক করলে সৌদির একটি হাসপাতালে চিকিৎসা অবস্থায় ব্যবসায়ী মোহাম্মদ সেলিম (৪৮) মারা যান। তার বাড়ী চট্টগ্রামের সাতকানিয়া এওচিয়া ছনখোলা গ্রামে।
৪/ হ্নদয়রোগে আক্রান্ত হয়ে মদিনার একটি সরকারি হাসপাতালে মোঃ জামিউল ভূইয়া (৪০) মারা যান। তার বাড়ী কুমিল্লা জেলার সদর উপজেলার কালি বাজার ইউনিয়নের আকন্দপুর গ্রামের মাহাফুজ ভূইয়ার পুত্র।
৫/ করোনায় আক্রান্ত হয়ে মদিনার একটি হাসপাতালে ফজল করিম (৫৫) মারা যান। তার বাড়ী চট্টগ্রামের কর্ণফুল উপজেলার শিকলবাহ ইউনিয়নে।
৬/ জ্বর ও শ্বাসকষ্ট পরে করোনায় আক্রান্ত হয়ে জেদ্দা নগরীর একটি সরকারি হাসপাতালে মোহাম্মদ ইউচুফ ড্রাইবার (৩৬) মারা যান।
৭/ ২১ রমজানের ইফতারে আগেই আছির প্রদেশে আবাহা নিজ বাসায় বৈদ্যুতিক শর্ট সার্কিটে মোহাম্মদ মনচুর (২৮) মারা যান। তার বাড়ী চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া ইউনিয়নের জান মোহাম্মদ পাড়া।
৮/ জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট নিয়ে মোহাম্মদ নবী (৪৫) জেদ্দা কিং আবদুল হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সাতকানিয়া পৌরসভার ২ নং ওয়ার্ড়ের জলি বৌ বাড়ি।
৯/ জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট আক্রান্ত হয়ে নিজ বাসায় রাজিব আলী (৫০) মারা যান। তার বাড়ী টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার হরিপুর গ্রামে।
করোনায় ও হ্নদয়রোগে আক্রান্ত হয়ে হাসপাতাল অধবা নিজ বাসার প্রতিদিন মারা যাচ্ছে সৌদি-প্রবাসী বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধারা।
১০/ করোনায় আক্রান্ত হয়ে মোহাম্মদ ফৌজল (৫২) সৌদির একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে সৌদিতে ৯ জনের মৃত্যু ও নতুন করে করোনা সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ২৩০৭ জন
আজ ১৫ মে সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩০৭জন। মোট আক্রান্তের সংখ্যা ৪৯১৭৬জন। মারা গেছে ৯জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ২৯২জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ২৮১৮জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২১৮৬৯জন। তথ্য সূত্রেঃ সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *