চট্টগ্রাম, , শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

admin

পুত্রসহ মেয়র মুজিবের ব্যাংক একাউন্টের ২০ লাখ টাকা জব্দ

প্রকাশ: ২০২০-০৯-২২ ১২:৫৪:৫৬ || আপডেট: ২০২০-০৯-২২ ১২:৫৫:০২

কক্সবাজার প্রতিনিধি|
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান ও তার ছেলে আওয়ামী লীগ নেতা মেহেদী হাসানের ব্যাংক একাউন্ট থেকে ২০ লাখ ১২ হাজার টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারে সোস্যাল ইসলামী ব্যাংকের একটি শাখা থেকে দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি টিম এসব টাকা জব্দ করে।

দুদক কর্মকর্তা মো. শরীফ উদ্দিন বলেন, ‘মেয়র মুজিবুর রহমানের ব্যাংক একাউন্ট থেকে ১৮ লাখ ৭৮ হাজার ৬০১ টাকা ও তার ছেলের একাউন্ট থেকে ১ লাখ ৩৪ হাজার ৭৪ টাকা জব্দ করা হয়েছে।’

এছাড়া সোস্যাল ইসলামী ব্যাংকে থাকা কক্সবাজার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওমর ছিদ্দিক লালুর একাউন্ট থেকে ১৭ হাজার ৮৩০ টাকা জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে ১৪ সেপ্টেম্বর দুপুরে দুদকের একটি টিম মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখা থেকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান ও তার পরিবারের ১১টি একাউন্ট থেকে ১৭ লাখ ৪৮ হাজার ৩৯০ টাকা জব্দ করেছে।

পরদিন ১৫ সেপ্টেম্বর পৌর মেয়র মুজিবুর ও তার পরিবারের ৬ কোটি টাকার সম্পত্তির খোঁজ পায় দুদক। অবৈধ উপায়ে অর্জিত সন্দেহে এসব সম্পদ অভিযুক্তদের হস্তান্তর না করার জন্য কক্সবাজারের সাব-রেজিস্ট্রারকে নির্দেশ দেওয়া হয়।

১৭ সেপ্টেম্বর কক্সবাজার সাব রেজিস্ট্রি অফিস থেকে পৌরসভা মেয়র মুজিবুর রহমানের আটটি দলিল জব্দ করে দুদক। এর মধ্যে তিনটি ৩৩ লাখ ৯০ হাজার টাকায় বায়নাকৃত। অন্যদিকে বাকি পাঁচটি আমমোক্তারনামা। জব্দ করা দলিলের জমির পরিমাণ ৮৭ দশমিক ৮৩ শতক।

প্রসঙ্গত, কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের ভূমি অধিগ্রহণে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে দুদক বেশ কিছু চক্রের খোঁজ পেয়েছে। এসব চক্রের অন্তত ৬০ জন সদস্য কক্সবাজারে চলমান ৭০ টিরও বেশি প্রকল্পে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকার উন্নয়নকাজ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *