চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

কাইছার হামিদ

চট্টগ্রামে ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬

প্রকাশ: ২০২০-০৯-২৭ ১৩:০০:২৮ || আপডেট: ২০২০-০৯-২৭ ১৩:০০:৩৩

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) ৩৯৩ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৩৬৯ জনে।
এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ২ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯০ জন; এর মধ্যে ১৯৮ জন নগরের ও ৯২ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের ৭টি ল্যাবের মধ্যে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি এইদিন।

অন্যদিকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২২৭টি এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডিতে ৩ জন, চমেক ল্যাবে ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭২টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৩৯৩টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ২৬ জনের। এরমধ্যে ২১ জন নগরীর এবং ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *