চট্টগ্রাম, , মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

ফারুক খান তুহিন

রাত পেরোলেই লোহাগাড়ার ৩ ইউনিয়নে ভোট!

প্রকাশ: ২০২০-১০-১৯ ১৬:২৩:৫৪ || আপডেট: ২০২০-১০-১৯ ১৬:২৬:৩১

ফারুক খান ‍তুহিন, বীর কন্ঠ : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার তিন ইউনিয়ন আমিরাবাদ, আধুনগর ও লোহাগাড়া সদরে রাত পেরোলেই ভোট অনুষ্ঠিত হবে। ২০ অক্টোবর অনুষ্ঠিতব্য ভোটকে ঘিরে প্রার্থী ও ভোটারদের মনে অজানা শঙ্কা বিরাজ করছে। প্রতিপক্ষের মধ্যে ভোট যুদ্ধের আগে বাকযুদ্ধ হওয়ায় কেন্দ্র দখল, হামলা, ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারসহ নানা অনিয়ম সংগঠিত হতে পারে বলে ধারণা করছে ভোটাররা।

ইতোমধ্যে নির্বাচন কমিশন ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে পোলিং অফিসারগণ পুলিশ ও আনসার সদস্যদের নিরাপত্তা বেস্টনীর মাধ্যমে ভোট ব্যালেট, বক্সসহ যাবতীয় সরঞ্জাম আজই কেন্দ্রে নিয়ে যাবেন।

গোপন সূত্রে জানাগেছে, দীর্ঘদিন ধরে নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হলেও অনেক প্রার্থী উঠান বৈঠক ও গণসংযোগ চালাচ্ছেন। অনেকে ভোটারদের মধ্যে নগদ টাকা বিলাচ্ছেন-এমন আভাসও পাওয়া গেছে। কিন্তু নিরাপত্তাহীনতার কারনে প্রত্যক্ষদর্শীরা সেসব প্রার্থীর নাম প্রকাশ করতে চাননি।

তিন ইউপি’র মধ্যে লোহাগাড়া সদর ইউনিয়নে নির্বাচনী উত্তাপ সবচেয়ে বেশি। বিশেষকরে আওয়ামীলীগ দলীয় নৌকার প্রার্থী নুরুচ্ছফা কোম্পানী ও স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী শাহাবুদ্দিনের মধ্যে ভোটযুদ্ধ কঠিন হবে বলে মনে করছেন ভোটাররা। বিএনপির প্রার্থী খোরশেদ আলম ও জাতীয় পার্টির প্রার্থী আনোয়ার হোসেনকে নিয়ে ভোটারদের কেমন মাতামাতি নেই। তবে তারাও জয়ের আশা ছাড়ছেননা।

আমিরাবাদ ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় নৌকার প্রার্থী এস এম ইউনুস ও স্বতন্ত্রপ্রার্থী হক পিয়ারুর (টেবিল ফ্যান) মধ্যে ভোটযুদ্ধ হতে পারে বলে ধারণা ভোটারদের। এছাড়া আলোচনা থেকে বাদ যাচ্ছেনা স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক (আনারস), মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান (মোটরসাইকেল), মোহাম্মদ ইলিয়াস (লাঙ্গল) ও নুরুল আবসার (হাতপাখা)।

আধুনগর ইউনিয়নে কে বিজয় লাভ করে ঠিক আন্দাজ করতে পারছেনা ভোটাররা। এই ইউনিয়নে আলহাজ নাজিম উদ্দিন (আনারস), আইয়ুব মিয়া (টেবিল ফ্যান), আবু নাসের চৌধুরী (ধানের শীষ), মাহমুদুল হক বাবুল (অটো রিকশা) ও নুরুল কবির (নৌকা) প্রতীক নিয়ে লড়ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *