চট্টগ্রাম, , শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১

ফারুক খান তুহিন

হাদ্বারা তাহফিযুল কুরআন মাদ্রাসায় হিফজের সবক প্রদান ও সবক সমাপ্তি অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশ: ২০২০-১১-১২ ১১:১৮:১৬ || আপডেট: ২০২০-১১-১২ ১১:১৮:২০

লোহাগাড়া অফিস, বীর কন্ঠ :

মহাগ্রন্থ পবীত্র আল-কুরআনের হিফজের সবক প্রদান ও হিফজের সবক সমাপ্তি অনুষ্ঠান হয়েছে লোহাগাড়ার পদুয়া ইউনিয়াধীন তেওয়ারিখীলের হাদ্বারা তাহফিযুল কুরআন মাদ্রাসায়। বুধবার (১১ নভেম্বর) বিকেলে হিফজখানার শ্রেণিকক্ষে আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সবক প্রদান ও সবক শেষ করা হয়।

আল হাদ্বারা ইসলামিক স্কুলের অধ্যক্ষ সাঈদুল মুর্তাজা সাদীর সভাপতিত্বে ও সাংবাদিক ফারুক খান তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ফাতিমাতুযযাহরা (রা) মহিলা মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা মোহাম্মদ ইব্রাহীম ছিদ্দিকী।

বিশেষ অতিথি ছিলেন কেরানীহাট আশ-শেফা হাসপাতাল প্রাইভেট লিমিটেড’র বিশিষ্ট চিকিৎসক খুরশেদুল আনোয়ার, চট্টগ্রামস্থ তাক্বওয়া হিফযুল কুরআন মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা ক্বারী মুরশেদুল আলম, আল হাদ্বারা ইসলামিক স্কুলের শিক্ষা পরিচালক সিরাজুল ইসলাম, প্রতিষ্ঠানটির সিনিয়র শিক্ষক হামিদ হোছাইন, শিক্ষক আমির সোলতান খোকন, শিক্ষক দেলোয়ার হোসেন, হিফজ শিক্ষক হাফেজ মাওলানা আশহাদুল ইসলাম, হাফেজ মাওলানা রাশেদুল ইসলাম, অভিভাবক প্রতিনিধি মাষ্টার ফোরকান উদ্দিন, আনোয়ার হোছাইন, সরোয়ার কামাল, জোবাইদা আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থী মোহাম্মদ সাদমান হোছাইন ও মোহাম্মদ গোলাম মহিউদ্দিনকে ইনান হিফজের সবক সমাপ্ত করেন এবং শিক্ষার্থী মোহাম্মদ শাহরিয়ার আলভী ও মোহাম্মদ আদিব হিফজের সবক শুরু করেন।

দিক-নির্দেশনামূলক  আলোচনায় বক্তারা বলেন, মনোরম প্রাকৃতিক পরিবেশে ও যাবতীয় সুযোগ-সুবিধা সম্বলিত আধুনিক হিফজখানা হাদ্বারা তাহফিযুল কুরআন মাদ্রাসা স্বীয় সুনাম অক্ষুন্ন রাখতে পারলে কুরআনের আলো ছড়ানোর কার্যক্রমে কালের সাক্ষি হয়ে থাকবে।

প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের কুরআন হিফজের বিষয়ে নানাবিধ দিক নির্দেশনাও প্রদান করেন।

সমাপনি বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি বলেন, কিয়ামতের দিন পুরো পৃথিবী ধ্বংস হয়ে গেলেও একমাত্র অক্ষুন্ন থাকবে মহাগ্রন্থ আল কুরআন। আর যারা সন্তানকে এই কুরআনের হাফেজ বানাবে ভাবছেন তাদের মত ভাগ্যবান আর কেউ হতে পারেনা।

পরে সম্মিলিত মোনাজাতের মাধ্যমে উক্ত প্রতিষ্ঠান, প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য দোয়া করেন প্রধান অতিথি ফাতিমাতুযযাহরা (রা) মহিলা মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা মোহাম্মদ ইব্রাহীম ছিদ্দিকী।

ভিডিও প্রতিবেদন দেখতে নিচের বক্সে ক্লিক করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *