চট্টগ্রাম, , শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

admin

সাংবাদিক পরিচয়ে মামলা করতে গিয়ে ধরা খেলেন মুদি দোকানি

প্রকাশ: ২০২১-০১-১৪ ২০:৪৩:৫০ || আপডেট: ২০২১-০১-১৪ ২০:৪৩:৫৫

সাংবাদিক পরিচয় দিয়ে মামলা করতে গিয়ে বিচারকের কাছে ধরা খেলেন মোহাম্মদ আইয়ুব (৪০) নামে এক মুদি দোকানি। পরে তাকে তিনঘণ্টা আটকে রেখে মুচলেকা নিয়ে ছেড়ে দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মো. শফি উদ্দিন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় চট্টগ্রাম আদালতে এমনই ঘটনা ঘটে।

আদালত সূত্র জানায়, মোহাম্মদ আইয়ুব একজন মুদি দোকানদার। তিনি ‘দৈনিক বর্তমান কথা’ পত্রিকার চান্দগাঁও প্রতিনিধি ও ‘তিতাস টিভি’র বিশেষ প্রতিনিধি পরিচয় দিয়ে চন্দনাইশের মোসলেম উদ্দিন নামের একব্যক্তির বিরুদ্ধে লাখ টাকার চাঁদাবাজির মামলা করতে যান। মামলার আর্জিতে তিনি গত ২৮ নভেম্বর বহদ্দারহাট এলাকার একটি রেস্টুরেন্টে অবস্থানকালীন সময়ে আসামিদের হামলার শিকার হন বলে দাবি করেন। এ সময় তার সঙ্গে থাকা টাকা ও প্যানড্রাইভ ছিনিয়ে নেওয়ার অভিযোগও আনেন আইয়ুব।

তার কথা সন্দেহ হলে বিচারক তাকে বলেন, ‘আপনি তো সাংবাদিক। আমার পরিবারের জন্য করোনার প্রতিষেধক দরকার-এই লাইনটি খাতায় লিখে দিন। ’

এ সময় সাংবাদিক পরিচয় দেওয়া আইয়ুব তা লিখতে পারেননি। পরে আইয়ুব স্বীকার করেন তিনি একজন মুদি দোকানদার, সাংবাদিক নন। পরে তাকে আটকে রেখে ৩ ঘণ্টা পর দুপুর ২টায় মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

চট্টগ্রাম আদালতের এসি প্রসিকিউশন কাজী শাহাবুদ্দীন বলেন, আইয়ুব নামের ওই ভুয়া সাংবাদিক চাঁদাবাজির মামলা করতে আসেন। তিনি যে সাংবাদিক নন সেটি বুঝতে পেরে বিচারক তার কাছ থেকে মুচলেকা নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *