চট্টগ্রাম, , মঙ্গলবার, ২ মার্চ ২০২১

admin

মাদক ও সন্ত্রাসমুক্ত ওয়ার্ড গড়ে তুলতে চান রিয়াজ

প্রকাশ: ২০২১-০২-০৭ ১৯:৪৭:৪৬ || আপডেট: ২০২১-০২-০৭ ১৯:৪৭:৫২


মিরসরাই প্রতিনিধি|
আসন্ন মিরসরাই পৌরসভা নির্বাচনে ৫ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন তরুণ সমাজ সেবক ব্যবসায়ী মোঃ রিয়াজ উদ্দিন। গত বৃহস্পতিবার মনোননয়নপত্র যাচাই বাচাইয়ে তাঁর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটানিং কর্মকর্তা মিনহাজুর রহমান। ইতমধ্যে দলীয় মনোনয়ন পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছেন রিয়াজ।


জানা গেছে, ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনীতির হাতেখড়ি হয়েছে রিয়াজের। ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় থেকে পরবর্তিতে যুবলীগের রাজনীতির সাথে জড়িত হয়ে বর্তমান পর্যন্ত দায়িত্ব পালন করে আসছেন। দলীয় সকল কার্যক্রমে নিজে ও কর্মীদের নিয়ে দলীয় কর্মসূচিতে অংশ নিয়েছেন।


প্রতিনিয়ত নেতা-কর্মী ও এলাকার মানুষের সুখে দুঃখে নিজেকে উজাড় করে দিচ্ছেন উল্লেখ করে রিয়াজ বলেন, আমি দীর্ঘ সময় ধরে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। পরবর্তিতে যুবলীগের রাজনীতিতে জড়িত হই। বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমালে দলের সকল কর্মসূচিতে রাজপথে স্বোচ্ছার ছিলাম। এজন্য হামলা, মামলার শিকার হয়েছি।


জানা গেছে, মিরসরাই পৌরসভার মধ্যে ৫ নং ওয়ার্ড খুবই গুরুত্বপূর্ন। উপজেলার সদর ৫ নং ওয়ার্ডের মধ্যে হওয়ায় এর গুরুত্ব অনেক বেশি। তাই সবার নজর রয়েছে এই ওয়ার্ডের দিকে। এই ওয়ার্ডে কে কাউন্সিলর হচ্ছেন এমন আলোচনা চলছে সর্বত্র।


রিয়াজ বলেন, ২০১৩-২০১৪ সালে আমার প্রিয় নেতা সাবেক সফল মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির নির্দেশে ও উনার সুযোগ্য সন্তান, মিরসরাইয়ের আগামীর দিনের এমপি মাহবুবুর রহমান রুহেল ভাইয়ের পরামর্শে জামায়াত, বিএনপির সকল নাশকতামূলক কর্মকান্ড রাজপথে থেকে প্রতিহত করেছি। কোনদিন পদ পদবীর আশা করিনি। পৌরসভা নির্বাচনে ৫ নং ওয়ার্ড থেকে আমি কাউন্সিলর পদে প্রার্থী হয়েছি। আশা করছি আমাকে দলীয় সমর্থন দেয়া হবে।

রিয়াজ উদ্দিন বলেন, আমি কাউন্সিলর নির্বাচিত হলে ৫ নং ওয়ার্ডকে মাদক, সন্ত্রাসমুক্ত এবং মেয়রের সাথে থেকে উনার দিক নির্দেশনায় ওই ওয়ার্ডে বিভিন্ন উন্নয়ন কাজ করে মডেল ওয়ার্ড হিসেবে রূপান্তরিত করবো।


রিয়াজ শুধু রাজনীতি নয়, পাশাপাশি সামাজিক কর্মকান্ডে জড়িত রয়েছেন। করোনাকালে এলাকার কর্মহীন, দরিদ্র অনেক পরিবারকে ত্রান সহায়তা, শীতার্ত অসহায় মানুষ ও শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র, কম্বল বিতরণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *