চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin

চট্টগ্রামের ৪টিসহ ৫০ মডেল মসজিদ উদ্বোধন বৃহস্পতিবার

প্রকাশ: ২০২১-০৬-০৮ ২৩:১২:২৫ || আপডেট: ২০২১-০৬-০৮ ২৩:১২:৩১

বীর কণ্ঠ ডেস্ক|

সারাদেশে নির্মিত ৫৬০টি মডেল মসজিদের মধ্যে ৫০টি উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে। আগামী (১০ জুন) বৃহস্পতিবার ভার্চুয়ালি এসব মসজিদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখা হাসিনা। মঙ্গলবার (৮ জুন) এ তথ্য জানিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে মোট ৫৬০টি মসজিদ নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ হয়েছে।

১০ জুন যেসব স্থানে মডেল মসজিদ উদ্বোধন করা হবে

চট্টগ্রামে জেলা সদর, লোহাগড়া, মিরসরাই, সন্দ্বীপ, ঢাকার সাভারে, ফরিদপুরের মধুখালীতে, সালথায়, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও কুলিয়ারচর, মানিকগঞ্জের শিবালয়, রাজবাড়ীর উপজেলা সদর, শরীয়তপুরের উপজেলা সদর ও গোসাইরহাট, বগুড়ার সারিয়াকান্দি, শেরপুর ও কাহালুতে, নওগাঁর সাপাহার ও পোরশা, সিরাজগঞ্জের জেলা সদর ও উপজেলা সদর, পাবনার চাটমোহরে, রাজশাহীর গোদাগাড়ীতে ও পবায়, দিনাজপুরের খানসামা ও বিরলে, লালমনিরহাটের পাটগ্রাম, পঞ্চগড়ের দেবীগঞ্জ ও উপজেলা সদর, রংপুরে জেলা সদর, মিঠাপুকুর, উপজেলা সদর, পীরগঞ্জ, বদরগঞ্জ, ঠাকুরগাঁওয়ের হরিপুর, নোয়াখালীর সুবর্ণচর, ময়মনসিংহের গফরগাঁও ও তারাকান্দায়, জামালপুরের ইসলামপুর ও উপজেলা সদর, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে, ভোলার উপজেলা সদর, সিলেটের দক্ষিণ সুরমায়, কুমিল্লার দাউদকান্দি, খাগড়াছড়ির পানছড়ি, কুষ্টিয়ার উপজেলা সদরে, খুলনার জেলা সদরে, চাঁদপুরের কচুয়া, ঝালকাঠীর রাজাপুর এবং চুয়াডাঙ্গার জেলা সদরে নির্মিত মডেল মসজিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *