চট্টগ্রাম, , শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

admin

চট্টগ্রামের করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১০৭

প্রকাশ: ২০২১-০৬-১৬ ১১:৪৬:১০ || আপডেট: ২০২১-০৬-১৬ ১১:৪৬:১৩

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০৭ জনের দেহে। এদের মধ্যে নগরে ৬০ জন এবং উপজেলার ৪৭ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫ হাজার ২৯৭ জনে।

বুধবার (১৬ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। আরও জানা যায়, গতকাল মঙ্গলবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে সাতটি ল্যাবে ৬৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১০৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩২ জনের নমুনা পরীক্ষায় ৪২ জন, বাংলাদেশ অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৮ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের দেহে করোনা জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনাভাইরাস পাওয়ার গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি।


তবে এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *