চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

Faruque Khan Executive Editor

বাঁশখালীতে সাগরে মাছ ধরতে গিয়ে সংঘর্ষে নিহত ১ আহত ১৬

প্রকাশ: ২০২১-০৮-০৪ ০৯:৩৬:০১ || আপডেট: ২০২১-০৮-০৪ ০৯:৩৬:০৬

বাঁশখালী প্রতিনিধি|বঙ্গোপসাগরের গভীর সমুদ্রে মাছ ধরাকে কেন্দ্র করে আনোয়ারা গহিরা এলাকার জেলেদের সাথে বাঁশখালীর খানখানাবাদ এলাকার জেলেদের মধ্যে সংঘর্ষে মুহাম্মদ নাছির নামে এক ব্যক্তি নিহত ও ১৬ জন আহত হয়েছেন। গুরুতর আহত নুরুল আলম, হাবিবুর রহমান ও জাহেদুল ইসলামকে আনোয়ারা সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, আজ (৩ আগস্ট) মঙ্গলবার দুপুরে বাঁশখালীর খানখানাবাদ এলাকার মোঃ এনাম ও আবুল বশরের মালিকানাধীন বড় মাওলানা ফিশিং বোটটি ২২ জন মাঝিমাল্লা নিয়ে সাগরে জাল ফেলতে যায়। গভীর সমুদ্রে জালের পার মারার সময় আনোয়ারা গহিরা এলাকার দুইটি বোট থেকে তাঁদেরকে হামলা ও মারধর করা হয়। এসময় বোটটি সাগরে ডুবে গেলে খানখানাবাদ ২নং ওয়ার্ড দোয়ালিয়া পাড়া এলাকার শামশুল আলম পুত্র মোহাম্মদ নাছির (৩০) নিহত হয়। হামলার শিকার ফিশিং ট্রলারে থাকা সাদুর রশীদ জানান, আমরা ২২ জন মাঝিমাল্লা ট্রলার নিয়ে সাগরে মাছ ধরতে যাই। এ সময় আনোয়ারা গহিরা এলাকার দুইটি ট্রলার এসে আমাদের উপর হামলা এবং মারধর করে। এতে আমাদের ট্রলারটি সাগরে ডুবে যায়। তিনি আরও জানান, আমরা প্রায় ১ ঘন্টা সাগরে ভাসমান ছিলাম। অন্য একটি ট্রলার এসে আমাদের কে উদ্ধার করে সাগর পাড়ে নিয়ে এলেও নাছির নামে এক জেলে মারা যায়।

নিহত নাছিরের স্ত্রীর বড় ভাই মোঃ এনাম জানান, আজ মঙ্গলবার দুপুরে বঙ্গোপসাগরের গভীর সমুদ্রে ২২ জন মাঝিমাল্লা নিয়ে মাছ ধরতে যায় বড় মাওলানা ফিশিং ট্রলারটি। এ সময় জালের পার মারার সময় আনোয়ারা গহিরা এলাকার ২ টি ট্রলার তাদের উপর হামলা করে। এসময় সাগরে ট্রলারটি ডুবে গেলে অন্য একটি মাছ ধরার ট্রলার এসে তাদেরকে উদ্ধার করে। এসময় নাছির সাগরে ডুবে যায়।


তিনি আরও বলেন, নিহত নাছিরের সাথে ১২ বছর আগে বাঁশখালীর কদমরসুল কুইন্নার পাড়া এলাকার মো: মুহিবুল্লার মেয়ে রানু আক্তারের বিয়ে হয়। সে ১ ছেলে ও ১ মেয়ে কন্যা সন্তানের জনক।

খানখানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বদরুদ্দীন চৌধুরী জানান, আমার ইউনিয়নের কদমরসুল এলাকা থেকে ২২ জন মাঝিমাল্লা নিয়ে একটি ফিশিং ট্রলার আজ মঙ্গলবার দুপুরে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। এ সময় আনোয়ারা গহিরা এলাকার ২টি ট্রলার এসে তাদের উপর হামলা করে। জেলেদের মারধর করে। এতে নাছির নামের এক ব্যক্তি নিহত হয়।

বাঁশখালীর থানার বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মোবারক হোসেন জানান, জেলেদের উপর অপর একটি জেলের দল হামলা করেছে। এতে একজন নিহত হওয়ার খবর পেয়েছি। তবে এই বিষয়ে কেউ পুলিশের কাছে অভিযোগ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *