চট্টগ্রাম, , শনিবার, ২৫ মে ২০২৪

admin

মিয়ানমারে সাজা শেষে দেশে ফিরলেন ২৯ বাংলাদেশি|বীরকণ্ঠ

প্রকাশ: ২০২৩-১০-০৩ ২০:৩৫:১৫ || আপডেট: ২০২৩-১০-০৩ ২০:৩৫:২১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি|
মিয়ানমারে সাজা ভোগের পর দেশে ফিরেছেন ২৯ বাংলাদেশি নাগরিক। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর প্রচেষ্টায় এসব বাংলাদেশিকে মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর ২টার দিকে দেশে ফেরত আনা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ ২-বিজিবি’ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) ।

মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশি নাগরিকরা হলেন- মহেশখালী উপজেলার শাকের উল্লাহ (২৮), এখলাছ মিয়া (২৬), শফি আলম (২৫), পারভেজ (২৪), মিজানুর রহমান (১৮), মোবারক মিয়া (২৪), মো. মহিউদ্দীন (২২), ছালামত উল্লাহ (১৭), মং থিন (৪২), গিয়াস উদ্দিন (২২), রাকিবুল হাসান রাকিব (২২), জাহাঙ্গীর আলম (৩৫) ও মোবারক উদ্দিন (১৮), উখিয়া উপজেলার মো. শাহেদ (১৮), মো. তারেক (১৮) ও মো. সাবের, বান্দরবান সদরের সিন থোয়ে মং মারমা (৩২), থুইচিং প্রু (২৩), লামা উপজেলার থার তুন হ্লা (৩৬), রাঙামাটি জেলার কাউখালী উপজেলার ইয়ং ছা থুই মারমা (২৬), থান হ্লা সিন/সোয়ে সিন ওরফে ইউসিচিং মারমা (৩০), বেতবুনিয়া উপজেলার ইউ তান ওয়ারা ওরফে স্যার থুই ইউ (৩৪), টেকনাফ উপজেলার মো. ইরফান (২২), মো. ইলিয়াছ (১৯), মো. জহির আহমেদ (৩১), মো. আবদুল আজিজ (২১), মো. তৈয়ব (৩২), আব্দুর সিদ্দিক (২৭) ও রুবেল (২০)।

টেকনাফ জেটিঘাটে সংবাদ সম্মেলনে মাধ্যমে টেকনাফ ২-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) জানান, বিজিবি-বিজিপি ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক এবং ২৯ জন বাংলাদেশি নাগরিকের দেশে ফেরা নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মিয়ানমারের এর অভ্যন্তরে (Maungdaw POE (Point of Entrz/Exit) নামক স্থানে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক এবং ১ নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ, পিইন ফিউ’র অধিনায়কের সঙ্গে মিয়ানমারে একটি পতাকা বৈঠক হয়।

২৯ জন বাংলাদেশি নাগরিক মিয়ানমারের কারাগারে আটক ছিল। কারাভোগ শেষে সেই ২৯ জনকে কূটনৈতিক যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে বাংলাদেশ ফেরত নিয়ে আসা হয়। ফেরত আনা ২৯ জন বাংলাদেশি নাগরিককে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের কাছে হন্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *