চট্টগ্রাম, , শুক্রবার, ২০ মে ২০২২

admin

ঈদগাঁওতে জেএসসি-জেডিসি পরীক্ষার প্রথম দিনে ৬৩ জন অনুপস্থিত

প্রকাশ: ২০১৭-১১-০১ ১৯:০৭:২৫ || আপডেট: ২০১৭-১১-০১ ১৯:০৭:২৫

এইচ এম তৈয়ব জালাল, (ঈদগাহ) কক্সবাজার:

আজ পহেলা নভেম্বর শুরু হয়েছে অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট(জেএসসি) ও মাদ্রাসা শিক্ষার্থীদের জুনিয়র দাখিল সার্টিফিকেট(জেডিসি) পরীক্ষা২০১৭।

 

সারা দেশের ন্যায় ককসবাজার সদর উপজেলার ঈদগাঁওতে প্রথম দিনের জেএসসি ও জেডিসি পরীক্ষা কেন্দ্র সমুহে সু্ষ্ট ও সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন করেছে।

 

প্রথম দিনের বাংলা প্রথম পরীক্ষায় ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১০জন, ঈদগাহ আর্দশ শিক্ষা নিকেতন কেন্দ্রে ৯জন, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৬জন,ঈদগাহ আলমাছিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা কেন্দ্রে ২৮জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

 

সবকটি কেন্দ্রে ককসবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসার পরিদর্শন করেন।

 

প্রাপ্ত তথ্য মতে , চলতি বছরে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে মোট কেন্দ্র রয়েছে ৪ টি। তন্মধ্যে জেএসসির জন্য ৩ ও জেডিসির জন্য ১ টি পরীক্ষা কেন্দ্র রয়েছে।

 

ঈদগাঁওতে এবার ৪টি কেন্দ্রে বিভিন্ন স্কুল ও মাদ্রাসা থেকে মোট ২হাজার ৩৯২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করছে।

 

জেএসসি পরীক্ষার্থী ১হাজার ৫০৯ এবং জেডিসি ৮৮৩ জন।

 

কেন্দ্রগুলো হচ্ছে- কক্স-০২ ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৪২১ জন, কক্স-০৪ ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে ৪৮৬ জন, কক্স-০৫ ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬০২ জন, তন্মধ্যে ছাত্রী-২৪৯ ছাত্র-৩৫৩ জন। অন্যদিকে জেডিসি পরীক্ষা কেন্দ্র হচ্ছে- ঈদগাঁও আলমাছিয়া ফাজিল মাদ্রাসায় ৮৮৩ জন।

 

ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন কেন্দ্রে মোট পরীক্ষার্থীর মধ্যে দীপশিখা গার্লস একাডেমী-১২ জন, ভারুয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয় ২০৬ জন, জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়-১৭৩ জন, পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয়-৯৫ জন।

 

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চৌফলদন্ডী আদর্শ উচ্চ বিদ্যালয়, গোমাতলী আদর্শ উচ্চ বিদ্যালয়, মাছুয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোমরিয়া ঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করে।

 

ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা বিদ্যালয় কেন্দ্রে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন ৩৭৯ জন ও ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ২২৩জন পরীক্ষার্থী অংশগ্রহন করেন।

 

ঈদগাহ’র একমাত্র জেডিসি কেন্দ্র ঈদগাঁও আলমাছিয়া ফাজিল মাদ্রাসার কেন্দ্রে ১১টি মাদ্রাসা মোট ৮৮৩জন পরীক্ষার্থী অংশগ্রহন করেন। তন্মধ্যে ছাত্রী-৬২৭ ও ছাত্র ২৫৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *