চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

admin

উখিয়ায় স্বামীর বিরুদ্ধে তার স্ত্রীকে হত্যার অভিযোগ 

প্রকাশ: ২০১৭-১১-০৩ ২৩:৪৭:৫২ || আপডেট: ২০১৭-১১-০৩ ২৩:৪৭:৫২

বীর কন্ঠ ডেস্ক:

কক্সবাজারের উখিয়ায় স্বামীর বিরুদ্ধে তার স্ত্রীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত গৃহবধূর নাম রাবেয়া বসরী (১৮)। মাত্র দেড়মাস আগে বিয়ে হয়েছিল তার। হত্যাকারী স্বামীর নাম দিল মোহাম্মদ (৩০)। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উখিয়ার হলদিয়াপালং চৌধুরীপাড়ায় এ হত্যার ঘটনা ঘটে।

 

রাবেয়ার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। স্থানীয় লোকদের সহায়তায় পুলিশ দিল মোহাম্মদকে আটক করেছে।

 

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, নিহত রাবেয়া উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ফরেস্ট অফিসপাড়া এলাকার আলী আকবরের মেয়ে। দিল মোহাম্মদ একই ইউনিয়নের ছোট ইনানী এলাকার মুহাম্মদ আবদুল্লাহর ছেলে। তিনি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী।

 

জানা যায়, গত বুধবার রাবেয়া তার স্বামী দিল মোহাম্মদকে নিয়ে ফুফু মনোয়ারার বাড়িতে বেড়াতে আসেন। চৌধুরীপাড়ার বাসিন্দা আবুল হোছাইন আবু জানান, শুক্রবার মাগরিবের নামাজের পর মনোয়ারার বাড়ি থেকে চিৎকার ভেসে আসে। প্রতিবেশীরা দৌড়ে তাদের বাড়িতে যান। চিৎকার শোনা গেলেও কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ থাকায় কেউ ভেতরে ঢুকতে পারছিলেন না। পরে দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখা যায়, মেঝেতে রাবেয়ার রক্তাক্ত দেহ পড়ে আছে। তার পায়ের পাশে পড়ে আছে একটি ধারালো দা। এসময় রাবেয়ার স্বামী দিল মোহাম্মদ পালিয়ে যাওয়ার চেষ্টা করলে উপস্থিত লোকেরা তাকে ধরে গাছের সঙ্গে বেঁধে রাখেন। এরপর পুলিশকে খবর দেওয়া হয়।

 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের হত্যার বিষয়টি  নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। রাত ৮টার দিকে রাবেয়ার মরদেহ থানায় আনার পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

 

পুলিশ পরিদর্শক মাইন উদ্দিন জানান, রাবেয়ার বাম হাতের কব্জি দায়ের কোপে প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে। কাটা গেছে ডান হাতের একাধিক আঙ্গুলও। গালের ডান পাশে ও  ডান কাঁধে গভীর আঘাতসহ শরীরে একাধিক জখমের চিহ্ন রয়েছে।

 

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দিল মোহাম্মদ জানিয়েছে, তারা ভালোবেসে বিয়ে করে। কিন্তু তার মনে হচ্ছিল বিয়ের পর রাবেয়া তাকে অবহেলা করছে। ফুফুর বাসায় বেড়াতে এসে তার কাছে এই অবহেলা আরও বেশি ধরা পড়ে। বিষয়টি মেনে নিতে না পেরে রাবেয়াকে কুপিয়ে হত্যা করেছে বলে দাবি দিল মোহাম্মদের।

 

রাবেয়ার চাচা জালিয়াপালং ইউপির ফরেস্ট অফিস এলাকার সদস্য (মেম্বার) শামসুল আলম জানান, প্রতিবেশী হিসেবে দিল মোহাম্মদ ও রাবেয়ার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে পারিবারিকভাবে তাদের বিয়ে দেওয়া হয় গত দেড় মাস আগে। প্রথা অনুযায়ী নতুন দম্পতি আত্মীয়দের বাড়িতে দাওয়াত পেয়ে থাকে। রাবেয়ার ফুফু মনোয়ারা বেগম ভাইঝি জামাইসহ মেয়েকে বেড়াতে আনেন গত বুধবার। সেই ফুফুর বাসাতেই স্ত্রীকে নৃশংসভাবে খুন করেছে দিল মোহাম্মদ।

 

এ ঘটনায় উখিয়া থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।- বাংলা  ট্রিবিউন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *