চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

admin

চকরিয়ায় বনবিভাগ ও টাক্সফোর্সের অভিযান ডাম্পার জব্দ: এক লাখ টাকা জরিমানা

প্রকাশ: ২০১৭-১১-০৩ ০০:৩০:৫৩ || আপডেট: ২০১৭-১১-০৩ ০০:৩০:৫৩

 

চকরিয়া অফিস:

চকরিয়ায় সংরক্ষিত বনভূমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন কালে বনবিভাগের নেতৃত্বে যৌথ টাক্সফোর্স অভিযান চালিয়ে দুটি ডাম্পার গাড়ি জব্দ করেছে। এসময় অবৈধ ভাবে বালু উত্তোলনের অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। ২ নভেম্বর বিকাল ১টা থেকে ৩ টা পর্যন্ত কক্সবাজার উত্তর বন বিভাগের ফুঁলছড়ি রেঞ্জের খূটাখালী বনবিটের অধিন মধুশিয়া সংরক্ষিত বনাঞ্চলে এ অভিযান চালানো হয়। অপরদিকে যৌথ টাক্সফোর্সদল একইদিন ফাঁসিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে চোরাই গর্জন ও আকাশমনি কাঠ ভর্তি একটি ট্রাক গাড়ি জব্দ করেছে। 

কক্সবাজার উত্তর বনবিভাগ সূত্র জানায়, ফূঁলছড়ি রেঞ্জের খুটাখালী বনবিটের মধুশিয়া সংরক্ষিত বনভূমি থেকে খূটাখালী ছডিবিল এলাকার আব্দুল জব্বারের এর ছেলে সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি দীর্ঘদিন থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল। এ প্রেক্ষিতে কক্সবাজার উত্তর বন বিভাগের নেতৃত্বে জেলা প্রশাসন, র‌্যাব-৭ (কক্সবাজার অস্থায়ী ক্যাম্প) এর যৌথ টাক্সফোঁর্স দল বৃহস্পতিবার বিকাল ১ টা থেকে ৩ টা পর্যন্ত একটানা মধুশিয়া বনভূমিতে অভিযান চালায়। এ সময় অবৈধ ভাবে বালুপাচার কালে দুটি ডাম্পার গাড়ি জব্দ করা হয় এবং বালু পাচারে জড়িত থাকার অভিযোগে সাইফুল ইসলামকে ১ লাখ টাকা জরিমানা করেন কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল আহম্মেদ।

অপরদিকে একইদিন বিকালে যৌথ টাক্সফোঁর্স চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে চোরাই গর্জন ও আকাশমনি কাঠ ভর্তি একটি ট্রাক গাড়ি জব্দ করেছে। আটককৃত ২টি ডাম্পার গাড়ি ও চোরাই কাঠের ট্রাক ফাঁসিয়াখালী রেঞ্জ হেফাজতে নেয়া হয়েছে বলে জানান কক্সবাজার উত্তর বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মেহেদী হাসান।

অভিযানে নেতৃত্বদেন কক্সবাজার উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক জনাব মুহাম্মদ বেলায়েত হোসেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল আহম্মেদ, র‌্যাব-৭ এর মেজর রুহুল আমিন সহ বন বিভাগের বিপুল সংখ্যক বনকর্মী ও র‌্যাব সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *