চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

Alauddin Lohagara

বিজয়ের প্রথম প্রহরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ

প্রকাশ: ২০১৭-১২-১৬ ২০:২৮:২৩ || আপডেট: ২০১৭-১২-১৬ ২০:২৮:২৩

বীর কন্ঠ ডেস্ক:

বিজয়ের প্রথম প্রহরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। শনিবার চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ মিনারে আসা মানুষের কারও হাতে ব্যানার, কারও হাতে প্ল্যাকার্ড, আবার কেউ নিয়েছেন স্বাধীন বাংলার লাল সবুজ পতাকা। নগরীর বিভিন্ন প্রান্ত থেকে মানুষের স্রোত যেন মিশে গেছে সেই একই মোহনায়।বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ০১ মিনিটে নগর পুলিশের একটি চৌকস দলের সশস্ত্র অভিবাদন প্রদানের মধ্য দিয়ে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।  

শুরুতে সিটি করপোরেশন মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ও কাউন্সিলররা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

এরপর আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দেওয়া হয়। এরপরই শহীদ মিনার সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হলে মানুষের বাঁধভাঙা জোয়ার সৃষ্টি হয়।

শহীদ মিনারে ফুল দিতে আসেন উত্তর জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, নগর ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ। আমির খসরুর নেতৃত্বে শ্রদ্ধা জানাতে আসেন মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলের নেতাকর্মীরা। ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ওয়ার্কার্স পার্টি, জেলা আইনজীবী সমিতি, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদসহ শতাধিক রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *