চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১

Alauddin Lohagara

লামায় এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশনের উদ্যোগে গিয়াস উদ্দিন আহমদ স্মৃতি বৃত্তি অনুষ্ঠিতঅনুষ্ঠিত

প্রকাশ: ২০১৭-১২-২২ ১৮:৪৮:১২ || আপডেট: ২০১৭-১২-২২ ১৮:৪৮:১২

বেলাল আহমদ,(বিশেষ )প্রতিনিধি:

বান্দরবানের লামায় এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশন এর উদ্যোগে ‘অধ্যাপক গিয়াসুদ্দিন আহমদ স্মৃতি বৃত্তি পরীক্ষা/২০১৭’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে এ বৃত্তির আয়োজন করা হয়। এসময় শিশু শিক্ষার্থী ও অভিভাবকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে পরীক্ষা কেন্দ্র।

উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের সর্বমোট ৪৬০ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ নেন। ১০০ নম্বরের এম.সি.কিউ পদ্ধতিতে অনুষ্ঠিত পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সাতটি কক্ষে অনুষ্ঠিত হয়।

লামা কৃষি ব্যাংকের ব্যবস্থাপক তৌহিদ মাহাবুব আমিন পরীক্ষার হলের ভারপ্রাপ্ত কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন। এছাড়া হল সুপারের দায়িত্বে ছিলেন লামা কৃষি ব্যাংকের কর্মকর্তা মো. মুমিনুল হক। পরীক্ষার সার্বিক পরিচালনা করেন লামা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান আব্দুর শুক্কুর। এসময় আরো উপস্থিত ছিলেন, লামা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এম. জয়নাল আবেদীন, কালব জেলা ব্যবস্থাপক সমীরণ কান্তি দাশ, মৌচাক লামার সাধারণ সম্পাদক মো. হানিফ, পর্যবেক্ষণ ও আভ্যন্তরীণ অডিট কমিটির সভাপতি মো. সিরাজুল ইসলাম সহ প্রমূখ। মৌচাক শিক্ষা কমিটি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারী বিভাগের কর্মকর্তারা পরীক্ষা হলের হল পরিদর্শকের দায়িত্ব পালন করেন।

মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এম. জয়নাল আবেদীন বলেন, ২০১০ সাল থেকে এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশনের উদ্যোগে এ বৃত্তি চালু করা হয়। প্রতি বছরের ন্যায় চলতি বছরও মেধাভিত্তিক সকল শ্রেণীর ৮৪ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *