চট্টগ্রাম, , শনিবার, ১৮ মে ২০২৪

Alauddin Lohagara

শাহপরীরদ্বীপের বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে ঢুকেছে দেড় শতাধিক রোহিঙ্গা নারী-পুরুষ

প্রকাশ: ২০১৮-০১-০৭ ২১:২১:০১ || আপডেট: ২০১৮-০১-০৭ ২১:২১:০১

বীর কন্ঠ ডেস্ক:

চলতি মাসের শেষ সপ্তাহে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হওয়ার কথা রয়েছে। কিন্তু এর মাধ্যেও রোহিঙ্গাদের বাংলাদেশে অনুপ্রবেশ থামছে না। কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপের বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে রোববার বাংলাদেশে ঢুকেছে ৩৭টি পরিবারের দেড় শতাধিক রোহিঙ্গা নারী-পুরুষ।

সকাল থেকে শাহপরীরদ্বীপের জালিয়াপাড়া, দক্ষিণপাড়া, পশ্চিমপাড়াসহ আরও কয়েকটি পয়েন্ট দিয়ে এসব নারী-পুরুষ ও শিশু বাংলাদেশে ঢুকে সন্ধ্যা নাগাদ টেকনাফ ও উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে স্থান নিয়েছে।

টেকনাফ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও সাবরাং এলাকার শরণার্থী সহায়তা ক্যাম্পের কর্মকর্তা দেলোয়ার হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, অনুপ্রবেশ করা দেড় শতাধিক রোহিঙ্গাকে মানবিক সহায়তা দিয়ে নয়াপাড়া ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক জানান, শনিবারও শাহপরীরদ্বীপের ঘোলাচর পয়েন্ট দিয়ে অনুপ্রবেশকালে ৫৪ রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুকে আটক করে কোস্টগার্ড সদস্যরা। পরে তাদের সাবরাং সেনা বাহিনীর ত্রাণ কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানান, রোহিঙ্গা ইস্যুর কারণে বিগত সময়ের চেয়ে সেন্টমার্টিনে পর্যটক আগমন কমেছে।-জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *