চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

Alauddin Lohagara

লামায়  র‌্যাব সেনাবাহিনী যৌথ অভিযানে আগ্নেয়াস্ত্র উদ্ধার ,আটক ৪

প্রকাশ: ২০১৮-০২-১৬ ১৫:১৭:২১ || আপডেট: ২০১৮-০২-১৬ ১৫:১৭:২১

বেলাল আহমদ, বিশেষ  প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দূর্গম রাজা পাড়া এলাকা হতে বৃহস্পতিবার রাত ৮টার দিকে র‌্যাব ও সেনাবাহিনী যৌথ অভিযান চালিয়ে ২৫টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।তার মধ্যে (১৪টি এসবিবিএল ও ১১টি ওয়ানশুটারগান) ও ২০৩৭ রাউন্ডগুলিসহ ৪ জন উপজাতি সন্ত্রাসীকে আটক করেছে। আটককৃতরা হল ছাইলুং মার্মা (৩৫), সুইচামং মার্মা (৩৪), মেফা মার্মা (৪১) ও ঐক্য মার্মা (৪০)। তারা সবাই ফাসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা এলাকার বাসিন্দা।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান (পিপিএম) সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে জানান, দীর্ঘদিন যাবত পাহাড়ের দূর্গম এলাকায় পাহাড়ী সন্ত্রাসীরা খুন, ডাকাতি, চাঁদাবাজি, মাদক চোরাচালান, মানুষ অপহরণ ও মানুষ আটক করে মুক্তিপণ আদায়সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, ফাসিয়াখালী ইউনিয়নের বনপুর রাজাপাড়াস্থ দূর্গম পাহাড়ী এলাকায় কতিপয় সংঘবদ্ধ পাহাড়ী সন্ত্রাসীরা সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনার উদ্দেশে বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদসহ অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে (১৫ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ সেনাবাহিনীর আলীকদম জোন ও র‌্যাব-৭, চট্টগ্রাম ওই এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে।  এসময় ২৫টি আগ্নেয়াস্ত্র  (১৪টি এসবিবিএল এবং ১১ টি ওয়ান শুটার গান) ও ২ হাজার ৩৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, গয়ালমারা, ত্রিশডেবা ও রাজা পাড়া এলাকাসমূহ সন্ত্রাসীদের অভয়রাণ্যে পরিণত হয়েছে। সেখানে নিয়মিত চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যক্রম চলে। প্রায়সময় অভিযান চালালেও গভীর পাহাড়ি এলাকা হওয়ায় সন্ত্রাসীরা খবর পেয়ে আগ থেকে সরে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *