চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

Alauddin Lohagara

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুই সাংবাদিকের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছ প্রশাসন

প্রকাশ: ২০১৮-০২-২২ ২২:১৩:০৮ || আপডেট: ২০১৮-০২-২২ ২২:১৩:০৮

 

নিউজ ডেস্ক :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পেশাগত দায়িত্ব পালনকালে দুই সাংবাদিকের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) প্রতিবাদ সমাবেশ থেকে আল্টিমেটাম দেয়ার পরই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী রাতে এ কথা জানান।

 

তিনি বলেন, প্রক্টর অফিস ও সাংবাদিকদের ওপর হামলাকারী হিসেবে শনাক্ত তিনজনের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন ২৫ ফেব্রুয়ারি (রোববার) জমা দিতে প্রক্টরকে নির্দেশ দেয়া হয়েছে। সে প্রতিবেদনের ভিত্তিতে সিদ্ধান্ত নিতে ২৬ ফেব্রুয়ারি (সোমবার) হেলথ, রেসিডেন্স ও ডিসিপ্লিনারি কমিটির জরুরি সভা আহ্বান করা হয়েছে।

 

এছাড়া গত মঙ্গলবার ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধ চলাকালীন সাংবাদিকদের যানবাহন ভাঙচুর, প্রক্টর অফিস ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে কমিটি এর কারণ উদঘাটন করে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

 

প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সফিউল আলমকেকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের তদন্তের ভিত্তিতে আমরা ব্যবস্থা নেব। কমিটিতে আইন অনুষদের ডিন প্রফেসর আবু নোমানকে সদস্য ও সহকারী প্রক্টর ফণী ভূষণকে সদস্য সচিব করা হয়েছে। – জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *