চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

Alauddin Lohagara

লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর

প্রকাশ: ২০১৮-০৩-১০ ২০:২৫:৪৮ || আপডেট: ২০১৮-০৩-১০ ২০:২৫:৪৮

বেলাল আহমদ,বিশেষ  প্রতিনিধি

বান্দরবান পার্বত্য জেলার লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও সূবর্ণ জয়ন্তী উৎসব ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর  এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমেদ, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির পরিচালক অধ্যাপক ড. মোস্তফা কামাল, বান্দরবান জেলার নবাগত  প্রশাসক মো:আসলাম হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রহমান নাছির উদ্দিন। এছাড়া আরো উপস্থিত ছিলেন, আলীকদম জোন কমান্ডার মাহাবুর রহমান পিএসসি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল দাশ,লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লক্ষীপদ দাশ, মোস্তফা জামাল, ফাতেমা পারুল, উপজেলা নিবার্হী অফিসার খিংওয়ানু ও লামা পৌরসভার মেয়র ও সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক মো: জহিরুল ইসলাম।

সূবর্ণ জয়ন্তী উপলক্ষে শনিবার সকাল ১১টায় উক্ত বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। ঘোড়ার গাড়ীতে চড়ে র‌্যালীর নেতৃত্ব দেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এছাড়া আলোচনা সভা, মধ্যাহ্ন ভোজ, স্মৃতি চারণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি অনুষ্ঠানের ব্যয়ের জন্য লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুষ্ঠানের সভাপতি বীথি তংচংগ্যার হাতে ২ লক্ষ টাকার চেক প্রদান করেন।

লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানকে ঘিরে সমগ্র লামাবাসী আনন্দে মেতে উঠে। এই যেন নবীন-প্রবীণ শিক্ষার্থী, সাবেক-বর্তমান শিক্ষক, অভিভাবক ও স্থানীয়দের মিলন মেলায় পরিণত হয় বিদ্যালয় প্রাঙ্গন সহ পরো এলাকা জুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *