চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

Alauddin Lohagara

বাংলাদেশের প্রতিনিধি দল কাঠমান্ডুতে পৌঁছেছে 

প্রকাশ: ২০১৮-০৩-১৩ ১৩:৪৫:০২ || আপডেট: ২০১৮-০৩-১৩ ১৩:৪৫:৪৬

বীর কণ্ঠ ডেস্ক  :

নেপালে ইউএস-বাংলার এয়ারলাইন্সের প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নেপালের রাজধানী কাঠমান্ডু পৌঁছেছে। এখন তারা কাঠমান্ডুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে অবস্থান করছেন। ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম এ তথ্য জানান। 

এর আগে মঙ্গলবার (১৩ মার্চ) বেলা ১১টা ২১ মিনিটে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট প্রতিনিধি দলটিকে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

প্রতিনিধি দলে রয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন্স বিভাগের পরিচালক চৌধুরী এম জিয়াউল কবির এবং মেম্বার অপারেশন এয়ার কমডোর মোস্তাফিজুর রহমান।

কামরুল ইসলাম জানান, দূতাবাস থেকে প্রতিনিধি দলের সদস্যদের ব্রিফ করা হবে। এরপর তারা কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে যাবেন।

সোমবার (১২ মার্চ) দুপুর ২টা ২০ মিনিটে পার্বত্য শহর কাঠমান্ডুর ত্রিভুবন আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়।

ঢাকা থেকে যাওয়া ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ আরোহী ছিলেন। এতে ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে জানায় নেপাল পুলিশ। মঙ্গলবার সকালে ফ্লাইটটির পাইলট আবিদ সুলতান চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *