চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

Alauddin Lohagara

সাতকানিয়ায় আগুনে পুড়েছে ৭ বসত ঘর

প্রকাশ: ২০১৮-০৩-২৪ ১৮:৫১:৩৮ || আপডেট: ২০১৮-০৩-২৪ ১৮:৫১:৩৮

মোঃ নাজিম উদ্দিন, বীর কন্ঠ :

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় আগুনে পুড়েছে ৭ বসত ঘর। এতে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় অর্ধকোটি টাকা। (আজ) ২৪ মার্চ শনিবার সকাল সাড়ে ৬টায় উপজেলার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়া ডেঙ্গা বাহাদুর শাহ বাড়ী এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বাহাদুর শাহ একরাম আলী বাড়ী এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। সাতকনিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয় সড়ক মেরামতের কারণে ঘটনাস্থলে দ্রুত পৌঁছতে না পারাই ঘরগুলি পুড়ে ছাই হয়ে যায়।

সাতকানিয়া রাস্তার মাথা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ইদ্রিচ জানান, সড়কে উন্নয়নের কাজ চলায় ঘটনাস্থলে সঠিক সময়ে পৌছতে সমস্যা হয়েছে। আমরা পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। ফলে পার্শ্ববর্তী বেশ কয়েক জনের বাড়ী আগুন থেকে রক্ষা পেয়েছে। নলুয়ার ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবু ছালেহ জানান, অগ্নিকাণ্ডে বাহাদুর শাহ বাড়ীর রুহুল আমিন, নুরুল আমিন, ডা. হাবিবুর রহমান, আ. মান্নান, হারুনুর রশিদ বাদশা, ফাতেমা বেগম ও নুরুল আমিনের বাড়ী পুড়ে যায়। ক্ষতিগ্রস্তরা শরীর ঢাকার কাপড় ছাড়া কিছুই বের করতে পারেনি। ডা. হাবিবুর রহমান বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা দ্রুত বাড়ীর চারেদিকে ছড়িয়ে পড়ে। কেউ ঘর থেকে কোনো জিসিপত্র বের করতে পারেনি। ফায়ার সার্ভিসের ইউনিট দ্রুত আসতে পারলে হয়তো কিছু ঘর আগুনের পুড়া থেকে বেচে যেত। এই অগ্নিকাণ্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে আমাদের। সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোবারক হোসেন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়েছি। আমি ঘটনাস্থলে যাচ্ছি। গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারদের তালিকা করে জেলা প্রশাসক মহোদয়কে জানানো হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *