চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

Alauddin Lohagara

দেশের মানুষের কস্টার্জিত স্বাধীনতা আজ হুমকির মুখে -ডা.শাহাদাত হোসেন

প্রকাশ: ২০১৮-০৩-২৭ ০০:৩৭:৩৮ || আপডেট: ২০১৮-০৩-২৭ ০০:৩৭:৩৮

বীর কণ্ঠ ডেস্ক :

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ২৬ শে মার্চ চট্টগ্রাম কালুরঘাট বেতারকেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। ফলে এদেশের মুক্তিকামী জনতা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। স্বাধীনতার ঘোষক শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়ে ঘরে বসে থাকেননি।তিনি জেড ফোর্স গঠন করে মুক্তিকামী জনতাকে সাথে নিয়ে মুক্তিযুদ্ধে রণাঙ্গনে যুদ্ধ করেছিলেন। আর মুক্তিযুদ্ধের অবদানের স্বীকৃতি স্বরূপ হিসাবে তিনি বীর উত্তম খেতাবে ভূষিত হয়েছিল। কিন্তু এই স্বাধীনতা দিবসে সেই মহান মুক্তিযুদ্ধের ঘোষকের স্ত্রী ও তিন তিন বারের প্রধানমন্ত্রী  দেশমাতা  বেগম খালেদা জিয়া আজ কারাগারে।  তিনি অধ্য ২৬ মার্চ সোমবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন অফিসে ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ( ড্যাব) এর উদ্যোগে আয়োজিত দেশমাতা বেগম খালেদা জিয়া মুক্তির দাবিতে এবং স্বাধীনতা দিবসের আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

 

ডাঃ শাহাদাত হোসেন  আরো বলেন, দেশের গণতন্ত্র, স্বাধীনতা, মানবিক মর্যাদা, ন্যায়বিচার আজ হুমকির মুখে। তার প্রেক্ষিতে তিন তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশমাতা  বেগম খালেদা জিয়াকে কারাগারে অন্তরীন রেখেই এই ফ্যাসিস্ট সরকার নির্বাচনের পাঁয়তারা করছে। কিন্তু বিএনপি চেয়ারপারসন, দেশমাতাকে কারাগারে রেখে এই দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

 

ডাঃ শাহাদাত এই স্বাধীনতা দিবসে জাতীয়তাবাদী আদর্শের সৈনিকদের শপথ নিতে হবে উল্লেখ করে  বলেন, দেশমাতা বেগম খালেদা জিয়া যতক্ষণ না মুক্ত হবে ও এই দেশের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা না হবে ততক্ষণ পর্যন্ত এই ফ্যাসিস্ট, স্বৈরাচার-দুর্নীতিবাজ সরকারের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যেতে হবে। ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ড্যাব) চট্টগ্রাম মেডিকেল কলেজ, শাখার সভাপতি ডা.খুরশীদ জামিল চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. তমিজ উদ্দিন মানিক, ডা.আবুল কালাম  ড্যাব নেতা ডা. ইমরুল উদ্দিন এর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ডা. বেলায়েত হোসেন ঢালী,ডা. মো.ঈসা চৌধুরী, ডাঃ সরোয়ার আলম, ডা. ময়নাল হোসেন, ডা. শাকির উর রশিদ, ডা. ইফতেখার আদনান, ডা. আজাদ, ডা. মিনহাজুল আলম, ডা. রিয়াজ উদ্দিন,ডা. রাকিব হাসান,ডা. জুনায়েদ রায়হান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *