চট্টগ্রাম, , শুক্রবার, ১২ আগস্ট ২০২২

Alauddin Lohagara

যেকোনো আগ্রাসন মোকাবেলায় সৌদির পাশে থাকবে বাংলাদেশ

প্রকাশ: ২০১৮-০৩-২৭ ১৮:৩৭:৫৯ || আপডেট: ২০১৮-০৩-২৭ ১৮:৩৭:৫৯

 

বীর কণ্ঠ ডেস্ক :

সৌদি আরবের রিয়াদ এবং দেশটির পশ্চিমাঞ্চলীয় সীমান্তবর্তী নগরীগুলো লক্ষ্য করে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ‘মাল্টিপল ব্যালেস্টিক’ ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশ গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

মঙ্গলবার এক বিবৃতিতে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় এই উদ্বেগ প্রকাশ করেছে। খবর: বাসস।

এতে বলা হয়, ‘বাংলাদেশ হুথি বিদ্রোহীদের এ ধরনের উস্কানিমূলক একতরফা হামলার তীব্র নিন্দা জানাচ্ছে এবং বাংলাদেশ মনে করে, এ ধরনের হামলা আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার ওপর বিরূপ প্রভাব ফেলবে।’

এ ধরনের হামলা দীর্ঘমেয়াদে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

এতে বলা হয়, বাংলাদেশ বিশ্বাস করে সৌদি আরবের ভ্রাতৃপ্রতীম জনগণ ও সরকারের যেকোন নিরাপত্তা হুমকি প্রতিহত করার অধিকার রয়েছে।বিবৃতিতে আরো বলা হয়, ‘আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য হুমকি সৃষ্টি করে এ ধরনের যেকোন আগ্রাসী কার্যক্রম মোকাবেলায় পাল্টা পদক্ষেপ গ্রহণে আমরা সৌদি সরকার ও জনগণের পাশে থাকবো।’

উল্লেখ্য, সৌদি প্রতিরক্ষা বাহিনী রোববার রাতে রাজধানী রিয়াদের আকাশে ছোড়া তিনটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। এ ছাড়া নাজরান, জিজান ও খামিস মুশাইত এলাকায় তিনটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।

 

রিয়াদে ভূপাতিত করা ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ এক মিসরীয় নাগরিকের বাসভবনে পড়লে একজন নিহত ও আরেকজন আহত হন। দু’জনই মিসরের নাগরিক। ইয়েমেনে পরিচালিত যুদ্ধের তিন বছরের মাথায় এই প্রথম সৌদি রাজধানীতে কোনো হতাহতের ঘটনা ঘটল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *