চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

admin

মধ্যরাতে আমিন আমিন ধ্বনীতে মুখরিত সুয়ালক বাজার

প্রকাশ: ২০১৮-০৩-২৯ ১০:১৯:৩৭ || আপডেট: ২০১৮-০৩-২৯ ১০:২৩:৩২

তাকরির পেশ করছেন মাওলানা মুফতি ইয়াছিন আহমেদ ফারুকী । ছবি- রায়হান উদ্দিন রাজ

ফারুক খান তুহিন, বীরকন্ঠ

বান্দরবান জেলা শহরের প্রবেশ ফটক সুয়ালক বাজারে সম্মিলিত মাহফিল পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত ‘ঈদে মিলাদুন্নবী ও সিরাতুন্নবী (স) মাহফিল” অনুষ্ঠিত হয়েছে ।  ফি বছরের মত এবারও ৭ম তম মাহফিল সম্পন্ন হয় । আজ মধ্যরাতে আখেরী মোনাজাতে অংশ নেয়া শত শত ধর্মপ্রাণ মুসলমানের  ‘আমিন’ ‘আমিন’ ধ্বনীতে মুখরিত হয়েছে পুরো সুয়ালক বাজার এলাকা ।

আলহাজ্ব মাওলানা ইউনুছ নূরীর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি ছিলেন বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস । নবী জীবনী, দেশপ্রেম, পিতা-মাতার প্রতি কর্তব্য, সালাতের গুরুত্ব, রোহিঙ্গা সংকট, শিক্ষকের মর্যাদা, সামাজিক ব্যাধি প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে কুরআন ও হাদীসের আলোকে তাকরির পেশ করেন, মাওলানা মুফতি ইয়াছিন আহমেদ ফারুকী, মাওলানা মুহাম্মদ মুছলেহ উদ্দিন ফারুকী, মাওলানা কাজী আব্দুল লতিফ সিকদার, মাওলানা হাফেজ দিদারুল ইসলাম আনছারী, আলহাজ্ব মাওলানা ইউছুফ হেলালী প্রমুখ বক্তাগণ ।  মনোমুগ্ধকর সঙ্গিত পরিবেশন করেন প্রখ্যাত শায়ের আমানুল্লাহ ও নুরুল আলম ।

মাহফিলে সুয়ালক, রেইছা, বাজালিয়া, বান্দরবানসহ প্রত্যন্ত অঞ্চল থেকে ধর্মপ্রাণ সহস্রাধিক নারী-পুরুষ অংশ নেন । মুসলমানদের পাশাপাশি স্থানীয় হিন্দু ও বৌদ্ধ ধর্মালম্বী অনেকে বক্তাদের আলোচনা শুনেন ।  মোনাজাতের সময় বৃদ্ধ, যুবক, শিশু থেকে শুরু করে বিভিন্ন বয়সের মানুষ কান্নায় ভেঙ্গে পড়েন। আশে-পাশের বিভিন্ন বাসা-বাড়ি থেকে মহিলাদের কান্নার আওয়াজ শোনা যায়। মোনাজাতের সময় প্রতিটি মানুষই অশ্রুসিক্ত হয়ে ওঠে।

আয়োজক পক্ষের দায়িত্বশীল উপজেলা যুবলীগ নেতা তোফাজ্জল হোসেন খান জনি জানান,  “আমরা প্রতি বছর বিশাল এ মাহফিলের আয়োজন করে থাকি । এতে প্রতিটি ধর্মের মানুষরা অংশ নেয় । ফলে আমাদের সম্প্রীর বন্ধন আরো দৃঢ় হয় । এছাড়া মাহফিলের কারনে এলাকার মানুষ ধর্ম কর্মে মনোনিবেশ করে । ফলে বিপথগামী যুবসমাজ সু-পথের দিশা পায় ।

এছাড়া মাহফিল আয়োজনে যারা আর্থিক-অনার্থিক সার্বিক সহযোগিতা করেছেন সকলকে ধন্যবাদ জানান তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *