চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

admin

কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ, চট্টগ্রামে গ্রেফতার ১৯

প্রকাশ: ২০১৮-০৪-০১ ০০:১২:৪৩ || আপডেট: ২০১৮-০৪-০১ ০০:১২:৪৩

বীর কন্ঠ ডেস্ক :

পর্নোগ্রাফি সংরক্ষণ ও সদ্য মুক্তিপ্রাপ্ত বাংলা ছায়াছবি, বাংলাদেশি বিভিন্ন শিল্পীদের গান কপিরাইটের দায়ে ১৯ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ৠাব-৭। এসময় তাদের কাছ থেকে ১৫টি সিপিইউ, ১৫টি মনিটর ও ছয়টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

শনিবার (৩১ মার্চ) বিকেলে নগরীর পাহাড়তলী থানার অলংকার শপিং কমপ্লেক্সের বিভিন্ন কম্পিউটারের দোকানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. গিয়াস উদ্দিন মিঠু (৩০), মো. ফয়েজ আহমদ (২৭), জয়পাল (২০), রিমন (২২), মো. ফাইজুল ইসলাম সুমন (২৮), মো. নিজাম উদ্দিন (২৭), মো. আব্দুল রহমান (২২), মো. সোহাগ হোসেন (২৬), মো. আলাউদ্দিন (২৬), মো. জাহিদুল হাসান রনি (২৪), মো. শুভ (২০), মো. নিজাম উদ্দিন (২২), মো. মাহাবুবুর রহমান (৩১), মো. নয়ন (২৯), মো. টিপু (২৬), মো. শাহালিব (৪৫), মো. মাসুদ রানা (২৯), মো. নজরুল ইসলাম ফয়েজ (২৩) ও বিমল মিত্র (৪৭)।

ৠাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান  জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অলংকার শপিং কমপ্লেক্সের দ্বিতীয়তলার বিভিন্ন কম্পিউটারের দোকানে অভিযান চালানো হয়েছে। ৠাবের লেফটেন্যান্ট কমান্ডার আশেকুর রহমানের নেতৃত্বে এবং পাইরেসি বিরোধী টাস্কফোর্সের সমন্বয়কারী মো. শহিদুল ইসলাম টিটু ও অপারেশন অফিসার এমআর আলম চৌধুরীর সহায়তায় কম্পিউটারে অশ্নীল অডিও ও ভিডিও গান, পর্নোছবি এবং চলচ্চিত্রের বিভিন্ন সদ্য মুক্তিপ্রাপ্ত ছায়াছবি কপিরাইট করার দায়ে ১৯ ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১৫টি সিপিইউ, ১৫টি মনিটর, ৬টি ল্যাপটপ জব্ধ করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে উঠতি বয়সী তরুণ, তরুণীদের কাছে অশ্লীল ভিডিও বিতরণের মাধ্যমে ব্যবসা করে আসছিলো। পর্নোগ্রোফি নিয়ন্ত্রণ ও কপিরাইট আইন অনুযায়ী গ্রেফতার হওয়া ১৯ ব্যবসায়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।- বাংলানিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *