চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin

সন্ত্রাস,মাদকজীবীদেরকে সামাজিক ভাবে বয়কট করুন:সিটি মেয়র

প্রকাশ: ২০১৮-০৪-০৫ ১৮:৫৪:১৭ || আপডেট: ২০১৮-০৪-০৫ ১৮:৫৪:১৭

বীর কন্ঠ ডেস্ক :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডে অনুষ্ঠিত সন্ত্রাস,মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন,বাংলাদেশের আর কোন সিটি কর্পোরেশন সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদ বিরোধী সচেতনতামূলক কার্যক্রম এখনো পর্যন্ত গ্রহণ করেনি।আমরা চট্টগ্রামে এ বিষয়ে জনসাধারণকে সচেতন করার প্রয়াসে নগরীর ৪১টি ওয়ার্ডে সমাবেশ কর্মসুচি শুরু করেছি।প্রতিটি ওয়ার্ডে নানা শ্রেনি পেশাজীবীর সমন্বয়ে গঠন করা হচ্ছে সন্ত্রাস,মাদক,জঙ্গিবাদ নির্মুল কমিটি।কমিটি নির্ধারিত সময়ের মধ্যে স্ব স্ব ওয়ার্ড এলাকার মাদকজীবী,সন্ত্রাসী,চাঁদাবাজদের তালিকা তৈরি করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করবে। তালিকা অনুযায়ী কর্পোরেশন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।তাছাড়া চট্টগ্রাম সিটি কর্পেোরেশন তালিকাভুক্তদের নাম,ছবিসহ সম্যক অবস্থানের তথ্য গণমাধ্যমে প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, শুধু গণমাধ্যমে নয়;এলাকার সন্ত্রাসী,মাদকজীবী ও জঙ্গিবাদে জড়িতদের তথ্য সংগ্রহ করে আপনারা স্ব স্ব ওয়ার্ড এলাকায় পোস্টার,ব্যানারে প্রচার করুন।তাদেরকে সকল ধরণের ধর্মীয় বা সামাজিক আচার-অনুষ্ঠানে আমন্ত্রণ বা নিমন্ত্রণ জানানো থেকে বিরত থাকুন। এভাবে সামাজিক ভাবে সন্ত্রাসী,মাদকজীবী,চাঁদাবাজদেরকে বয়কট করুন।

সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলীর সভাপতিত্বে সমাবেশে সাম্যবাদী দল নেতা অমূল্য বড়ুয়া, চসিক আইন-শৃঙ্খলা স্থায়ী কমিটি সভাপতি এইচ এম সোহেল,কাউন্সিলর গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপপরিচালক শামীম আহমেদ,সিটি স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস,আফিয়া আকতার,সংরক্ষিত কাউন্সিলর জেসমিন পারভীন জেসিসহ এলাকার নানা শ্রেনিপেশাজীবী বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *