চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

admin

নগরীর জলাবদ্ধতা নিরসন ও মশা নিয়ন্ত্রণে ২৫ দিনের বিশেষ ‘ক্র্যাশ প্রোগ্রাম’ উদ্বোধন করেছেন আ জ ম নাছির 

প্রকাশ: ২০১৮-০৪-১০ ১৫:০৯:৫০ || আপডেট: ২০১৮-০৪-১০ ১৫:০৯:৫০

বীর কন্ঠ ডেস্ক :

নগরীর জলাবদ্ধতা নিরসন ও মশা নিয়ন্ত্রণে ২৫ দিনের বিশেষ ‘ক্র্যাশ প্রোগ্রাম’ উদ্বোধন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১০ এপ্রিল) সকালে নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের ১২২ আন্দরকিল্লায় নালা থেকে মাটি ও আবর্জনা উত্তোলন এবং মশার ডিম ধ্বংসকারী ‘লার্ভিসাইড’ স্প্রে করে বিশেষ এ অভিযানের উদ্বোধন করেন মেয়র।

এ উপলক্ষে আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহরলাল হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আগামী ৫ মে পর্যন্ত বিশেষ ‘ক্র্যাশ প্রোগ্রাম’ নগরীর ৪১টি ওয়ার্ডে চলবে। ‘ক্র্যাশ প্রোগ্রাম’ শেষে মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও পরিচ্ছন্ন সেবক সবাই মিলে নগরীর ৪১টি ওয়ার্ডে একসঙ্গে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করবেন। এ ধরনের অভিযান এক মাস পর পর পরিচালিত হবে।

 

তিনি বলেন, যেকোনো ঝুঁকি নিয়ে নান্দনিক ও পরিবেশবান্ধব নগর গড়ার প্রত্যয় বাস্তবায়ন করা হবে। ‘ক্র্যাশ প্রোগ্রাম’র জন্য অতিরিক্ত জনবল সংগ্রহ করা হয়নি। বিদ্যমান জনবল, ইক্যুইপমেন্ট ও ওষুধপত্র নিয়ে এ অভিযান পরিচালিত হচ্ছে। প্রতি ওয়ার্ডে ৫০০ পরিচ্ছন্ন কর্মী নালা পরিষ্কার এবং লার্ভিসাইড ছিটানোর কাজে নিয়োজিত থাকবে। প্রতিদিন ৫টি ওয়ার্ডে এ অভিযান চলবে।

মেয়র চট্টগ্রাম সিটি করপোরেশনের নালা-নর্দমা থেকে আবর্জনা ও মাটি উত্তোলন কাজ এবং মশা নিয়ন্ত্রণ কর্মসূচিতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

‘ক্র্যাশ প্রোগ্রাম’ উদ্বোধন অনুষ্ঠানে কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মান্নান সিদ্দিকী, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ হাসান রেজা, হাসান রশিদ, পরিচ্ছন্ন সুপারভাইজার কল্লোল দাশ, মো. জাফর সাদেক ছাড়াও টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক আহম্মদ হোসেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা রতন আচার্য, দিদারুল আলম, শাহানুর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

নাগরিক দুর্ভোগ লাঘবের লক্ষ্যে নগরীর ৪১ ওয়ার্ডের সব নালা-নর্দমা থেকে মাটি ও আবর্জনা উত্তোলন, মশার ডিম ধ্বংসকারী লার্ভিসাইড ছিটানো হবে। ১০-১২ এপ্রিল পর্যন্ত ৩ দিন ২০, ২১, ৩২, ৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডে, ১৩-১৬ এপ্রিল ৭, ৮, ১৫, ২৪ ও ৩৯ নম্বর ওয়ার্ডে, ১৭-১৯ এপ্রিল ১৭, ১৯, ৩৬, ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডে, ২০-২৩ এপ্রিল ৪, ১৪, ১৬, ২৬ ও ৩১ নম্বর ওয়ার্ডে, ২৪-২৬ এপ্রিল ১০, ১১, ১৩, ২২ ও ৩৫ নম্বর ওয়ার্ডে, ২৭-২৯ এপ্রিল ৯, ২৩, ২৫, ২৭ ও ৩৪ নম্বর ওয়ার্ডে, ৩০ এপ্রিল থেকে ২ মে ৩, ৫, ৬, ১২ ও ৩৩ নম্বর ওয়ার্ডে এবং ৩-৫ মে ১, ২, ১৮, ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে বিশেষ ক্রাশ প্রোগ্রাম পরিচালিত হবে।- বাংলানিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *