চট্টগ্রাম, , রোববার, ১২ মে ২০২৪

admin

চবিতে পহেলা বৈশাখে  মুখোশ পড়ে আর ভুভুজেলা বাজিয়ে উচ্ছ্বাসের সুযোগ থাকছে না

প্রকাশ: ২০১৮-০৪-১১ ০০:৪১:৪২ || আপডেট: ২০১৮-০৪-১১ ০০:৪১:৪২

বীর কন্ঠ ডেস্ক :

নানা উৎসব আয়োজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) উদযাপিত হবে বাংলা নববর্ষ ১৪২৫। তবে এবার পহেলা বৈশাখে মুখোশ পড়ে আর ভুভুজেলা বাজিয়ে উচ্ছ্বাসের সুযোগ থাকছে না।

জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলার কথা বিবেচনায় এসব নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি অনুষ্ঠানস্থলে মোটরবাইক প্রবেশেও আরোপ করা হয়েছে নিষেধাজ্ঞা।

 

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে পহেলা বৈশাখের প্রস্তুতি নিয়ে প্রক্টর আলী আজগর চোধুরী সাংবাদিকদের এসব তথ্য জানান।

 

পহেলা বৈশাখে ক্যাম্পাসে নিরাপত্তার দায়িত্বে ৪০০ পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিয়োজিত থাকবে বলেও জানান তিনি।

 

‘উন্নয়ন অভিযাত্রায় গর্বিত বৈশাখ’ প্রতিপাদ্যে এবছর বিশ্ববিদ্যালয় প্রশাসন বাংলা নববর্ষ উদযাপন করবে জানিয়ে প্রক্টর আরও বলেন, পহেলা বৈশাখে দিনব্যাপী নানা আয়োজন থাকবে। এদিন সকাল সাড়ে ৮ টায় জিরো পয়েন্ট থেকে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ উৎসব শুরু হবে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবদুর রব হলে মাঠে মূল অনুষ্ঠান স্থলে এসে শেষ হবে। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পরে বুদ্ধিজীবী চত্ববরে হাডুডু খেলা, নাট্যমঞ্চে নাটিকা পরিবেশনা, উন্মুক্তমঞ্চে বলিখেলা, চাকসু চত্বরে বউচি খেলা ও জারুলতলায় আকর্ষণীয় পুতুল নাচ অনুষ্ঠিত হবে।

 

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের যৌথ প্রযোজনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। বিকেল সাড়ে ৪টায় দেশখ্যাত ব্যান্ডদল ‘জলের গানের’ পরিবেশনারর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হবে।- জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *