চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

admin

পহেলা বৈশাখ উদযাপনে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা

প্রকাশ: ২০১৮-০৪-১৩ ১৯:৩৫:৫৭ || আপডেট: ২০১৮-০৪-১৩ ১৯:৩৫:৫৭

বীর কন্ঠ ডেস্ক :

দেশের মানুষ যেন আনন্দঘন পরিবেশে পহেলা বৈশাখ উদযাপন করতে পারে, সে জন্য সতর্ক অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ জন্য নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।শুক্রবার বিকালে রমনা বটমূল ও আশপাশ এলাকা পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

পহেলা বৈশাখ পালনে কোনো ধরনের হুমকি নেই উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, পহেলা বৈশাখের রাতেই যেহেতু পবিত্র শবে মেরাজ, সেহেতু বিকাল ৫টার মধ্যেই উন্মুক্ত স্থানে বৈশাখী অনুষ্ঠান শেষ করতে হবে। কারণ সন্ধ্যার পরেই ধর্মপ্রাণ মুসলমানরা ইবাদত বন্দেগিতে মশগুল থাকবেন।

দেশবাসীকে আতঙ্কমুক্ত থেকে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ পালনের আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুরো এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে। র‍্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থা সক্রিয় অবস্থানে থেকে দায়িত্বপালন করবে। কোন পরিস্থিতিতে কী করতে হবে, সে জন্যই এ ধরনের নিরাপত্তা মহড়ার আয়োজন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পহেলা বৈশাখের মূল অনুষ্ঠানস্থল রমনা বটমূল ও আশপাশ এলাকার নিরাপত্তাব্যবস্থা ঘুরে দেখেন তারা। পরে পুলিশের বিশেষায়িত টিম সোয়াতের নিরাপত্তা মহড়া পর্যবেক্ষণ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *