চট্টগ্রাম, , শনিবার, ২৫ জুন ২০২২

admin

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা 

প্রকাশ: ২০১৮-০৮-০২ ০০:৩৬:৪১ || আপডেট: ২০১৮-০৮-০২ ০০:৩৬:৪১

বীর কন্ঠ ডেস্ক  :

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নিজেই। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চলমান আন্দোলনে যাতে আর কোনো হতাহতের ঘটনা না ঘটে, সেজন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্র জানায়, সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে বুধবার সন্ধ্যায় একটি নির্দেশনা আসে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে। এর পরই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোহরাব হোসেন জানিয়েছেন, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সবার নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার সারাদেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

উল্লেখ্য, রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা হাসপাতালের পাশে ফুটপাতে বাসচাপায় রোববার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। আহত হয় বেশ কয়েকজন। তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা গাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে।

এরপর ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসি এবং নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের ক্ষমাপ্রার্থনাসহ নয় দফা দাবিতে টানা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে আসছে রাজধানীর বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা। এতে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *