চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

admin

কাপ্তাইয়ে ২দিনে ৩৬টি মোটরযানের বিরুদ্ধে মামলা, হয়েছে জরিমানা,

প্রকাশ: ২০১৮-০৮-০৭ ০০:০৫:১৬ || আপডেট: ২০১৮-০৮-০৭ ০০:০৫:১৬

নূর হোসেন মামুন, কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাই উপজেলা সদর, শিলছড়ি বাজার এবং রেশম বাগান এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে রবিবার বিকেলে ২২’টি মামলা ও সোমবার সকালে ১৪’টি মামলা সহ মোট দুই দিনে ৩৬’টি যানবাহনের বিরুদ্ধে করা হয়েছে মামলা। অাদায় করা হয়েছে ৯’হাজার টাকা জরিমানা।

এদিকে স্বাভাবিকভাবে কাপ্তাই-চট্টগ্রাম সড়কে চালকরা তাদের যানবাহন চালালেও হঠাৎ বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালতের অবস্থান টের পেয়ে গা ঢাকা দেয় অনেক চালক। অন্য সময়ে সড়কে গাড়ি দেখা গেলেও ভ্রাম্যমান অাদালতের অভিযান পরিচালনার সময় মূহুর্তে সড়কে কমে যায় যানবাহনের চলাচল। তারপরেও যেসব গাড়ি ভ্রাম্যমান অাদালতের কবলে পড়েছে তাদের শতকারা ৯০শতাংশ ড্রাইভারের  নাই লাইসেন্স, অধিকাংশ গাড়ী সড়কে দেদারচে চলছে ফিটনেস বিহীন। সড়কে যত যানবহন চলাচল করছে তাদের অধিকাংশই মানছেনা ট্রাফিক অাইন।

কাপ্তাই-চট্টগ্রাম সড়কে ফিটনেস ও লাইসেন্স বিহীন গাড়ী চালানোর অপরাধে মোটরসাইল, সিএনজি চালিত অটোরিকশা এবং হালকা ও ভাড়ী যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমান অাদালতে মামলা এবং জরিমানা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন। এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই ট্রাফিক বিভাগের টি.আই তারক চন্দ্র পাল, কাপ্তাই থানার এ.এস.আই বিপলু আচার্য্য, রেশম বাগান পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. হারুনুর রশীদ সহ অারও অনেকে।

এই বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল অামিন জানান, মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর বিভিন্ন ধারায় লাইসেন্স বিহীন গাড়ী চালানোর অপরাধে জরিমানা এবং মামলা করা হয়। সপ্তাহ জুড়ে এই অভিযান চলবে। এদিকে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সকল চালকদের ট্রাফিক আইন মেনেব চলা, বৈধ কাগজপত্র সাথে রাখা সহ বিভিন্ন বিষয়ে সচেতন হবার জন্য পরামর্শ প্রদান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *