চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

admin

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে জাতির জনকের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৮-০৮-১৪ ১৯:৪২:১১ || আপডেট: ২০১৮-০৮-১৪ ১৯:৪২:১১

নীরব জসীম  :  চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুর ত্যাগ-তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ বাঙালি জাতির অন্তরে চির জাগরুক হয়ে আছে। জাতির পিতার সারা জীবনের স্বপ্ন ছিল সোনার বাংলা গড়া। এ কারণে আমাদের সকলের দায়িত্ব বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সম্পূর্ণ করে দেশকে একটি সুখী-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা। তাঁর দূরদর্শী, সাহসী নেতৃত্বে বাঙালি জাতি পরাধীনতার নাগপাশ থেকে ছিনিয়ে এনেছিল স্বাধীনতা।

বাঙালি পেয়েছিল স্বাধীন রাষ্ট্র, নিজস্ব পতাকা ও জাতীয় সঙ্গীত। ড. নদভী এমপি বলেন, যুদ্ধবিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু যখন জাতিকে ঐক্যবদ্ধ করে সোনার বাংলা গড়ার সংগ্রামে নিয়োজিত তখনই ঘাতকচক্র তাঁকে সপরিবারে হত্যা করে। এর মধ্য দিয়ে হত্যাকারীরা সদ্য স্বাধীন বাঙালি জাতির অগ্রযাত্রাকে স্তব্ধ করতে চেয়েছিল। কিন্তু ইতিহাস তার আপন গতিতে প্রবাহমান।সময়ের ব্যবধানে সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বঙ্গবন্ধুর অবদান আজ জাতির সামনে সমহিমায় সমুজ্জ্বল।

তিনি গত ১৩ আগস্ট ২০১৮ ইং রাত ৮টায় চান্দগাঁও রূপালী আবাসিক এলাকাস্থ নদভী প্যালেস কনফারেন্স হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকীর দোয়া মাহফিলে উপরোক্ত কথা গুলো বলেন। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ডেপুটি খতিব ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মহাসচিব মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী।

উপস্থিত ছিলেন চুনতি সরকারি মহিলা কলেজের ম্যানেজিং কমিটি’র সভাপতি ও প্রধানমন্ত্রী সামরিক সচিব বীর বিক্রম মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন এর বড় ভাই মোহাম্মদ ইসমাইল মানিক, বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য মিসেস রিজিয়া রেজা চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আনোয়ার কামাল, অধ্যাপক ড.আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন, অধ্যাপক শফিউল্লাহ কুতুবী, কামরুল আলম চৌধুরী, লায়ন সিতারা গাফফার, মুহাম্মদ শফিক উদ্দিন, চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, আরমান বাবু রোমেল, লায়ন আবিদ হোছেন মানু, আবুল আতা মুহাম্মদ এমাদুদ্দিন, এরফানুল করিম চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *