চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin

চট্টগ্রাম আদালতে পুলিশী হেফাজত থেকে আসামি পলায়নের ঘটনায় দুই পুলিশ সদস্যকে বরখাস্ত

প্রকাশ: ২০১৮-০৮-১৬ ১৫:৫৪:৫৬ || আপডেট: ২০১৮-০৮-১৬ ১৫:৫৪:৫৬

বীর কন্ঠ ডেস্ক:

চট্টগ্রাম আদালতে পুলিশী হেফাজত থেকে আসামি পলায়নের ঘটনায় দুই পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি-পশ্চিম) ফারুকুল ইসলাম ও প্রসিকিউশন বিভাগের দায়িত্বে থাকা নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) হাসান মো. শওকত আলী দুই পুলিশ সদস্যকে দায়িত্ব পালনের অবহেলার অভিযোগে এনে সাময়িক বরখাস্তের আদেশ দেন।

তারা হলেন- সিএমপির আকবর শাহ থানার উপ-পরিদশর্ক (এসআই) ফখরুল ইসলাম ও চট্টগ্রাম আদালতে দায়িত্বরত প্রসিকিউশন শাখার কনস্টেবল মো. খোকন।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান দুই পুলিশকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় যারা দায়িত্বে ছিল, তাদের অবহেলা ছিল কিনা তা তদন্ত করতে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুর ২টার দিকে নগরীর আকবর শাহ থানার মাদক মামলায় গ্রেফতার হওয়া আসামি মাসুদ রানাকে রিমান্ডে শুনানির জন্য কারাগার থেকে আদালতে হাজির করলে ভীড়ের মধ্যে পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়।

পুলিশ জানায়, প্রায় দেড়মাস আগে পাহাড়তলী শহীদ লেইন থেকে আকবর শাহ থানার মাদক মামলার (৩৮(৭)১৮) মাদক দ্রব্য আইনের ১৯ (১) এর ৯(খ) আসামি মাসুদ রানাকে গ্রেফতার করা হয়েছিল। এতদিন কারাগারে ছিল। আসামি রানা পেশায় একজন ট্রাক চালকের সহকারী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *