চট্টগ্রাম, , সোমবার, ২৮ নভেম্বর ২০২২

admin

খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধ চলছে: এলাকায় ক্ষোভ : জনমনে শঙ্খা

প্রকাশ: ২০১৮-০৮-২০ ১০:৪২:১৯ || আপডেট: ২০১৮-০৮-২০ ১০:৪২:১৯

শংকর চৌধুরী,খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ৩ ইউপিডিএফ নেতা-সমর্থকসহ ৬ জনকে হত্যার প্রতিবাদে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকা আধাবেলা সড়ক অবরোধ চলছে। সোমবার (২০ আগস্ট) ভোর থেকে অবরোধ শুরু হওয়ায় দুরপাল্লার কোন বাস চলাচল করেনি।

ঢাকা থেকে ছেড়ে আসা কোন নৈশকোচ গুলোকে পুলিশি পহরায় পৌনে ৯ টারদিকে খাগড়াছড়িতে পৌছায়। এদিকে সোমবার খাগড়াছড়িতে অর্ধদিবস হাটের দিন হওয়ায় দুর-দুরান্তের ক্রেতা বিক্রেতারা পায়ে হেঁটে বাজারে এসেছে। এছাড়া শহর এলাকায় সীমিত আকারে যান চলাচল রয়েছে। তবে,খাগড়াছড়ি সাথে ঢাকা,চট্টগ্রামের উদ্দ্যেশে কোন দুরপাল্লার বাস ছেড়ে যায়নি। এছাড়া জেলা সাথে অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে । বন্ধ রয়েছে খাগড়াছড়ির জেলার সাথে রাঙামাটির সড়ক যোগাযোগ।

শনিবার এক প্রেস বিবৃতিতে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ,গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন এই আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয়।

সড়ক অবরোধে সহিংসতার আশংকায় জেলা শহরের স্বনির্ভর,চেঙ্গী স্কয়ার,বাস টার্মিনাল, চেঙ্গী ব্রীজ, জিরো মাইল,ফায়ার সার্ভিস এলাকাসহ একাধিক স্থানে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়ন করা হয়েছে। তবে সকাল থেকে খাগড়াছড়ি শহরসহ আসপাশের এলাকায় অবরোধ সমর্থ কারিদের কোথাও কোন পিকেটিং চোখে পড়েনি।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) এম.এম সালাউদ্দিন জানান, জেলা শহরসহ খাগড়াছড়িতে আইন শৃঙ্খলা বাহিনীর সর্তক অবস্থান রয়েছে। এছাড়া জেলা শহরে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে এবং শহরে পুলিশি ও নিরাপত্তাবাহিনীর টহল চলছে। এখনও পর্যন্ কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, শনিবার খাগড়াছড়িতে প্রকাশ্য দিবালোকে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ ( প্রসীত খীসা) সমর্থীত ৩ নেতাসহ ৬ জন নিহত হয়। এছাড়া শনিবার দুপুরে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল চলাকালে আরো একজন মারা যায়। এই ঘটনার প্রতিবাদে সোমবার সড়ক অবরোধ আহ্বান করে ইউপিডিএফ (প্রসীত খীসা) সমর্থীত তিন সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *