চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

admin

কক্সবাজারে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় 

প্রকাশ: ২০১৮-০৮-২২ ০২:২৯:৩৬ || আপডেট: ২০১৮-০৮-২২ ০২:২৯:৩৬

বীর কন্ঠ ডেস্ক :

পবিত্র ঈদুল আযহা উদযাপনে পর্যটন নগরীতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আগামীকাল বুধবার কক্সবাজারে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় স্টেডিয়ামস্থ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। এতে ইমামতি করবেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব অধ্যক্ষ মাহমুদুল হক।

কক্সবাজার পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলম জানান, প্রতিবারের মতো এবারও যেন ২০ হাজার মুসুল্লী একসঙ্গে ঈদ জামাত আদায় করতে পারে সে প্রস্তুতিই নিয়েছে কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ। কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের পুরোটা সামিয়ানা টাঙ্গিয়ে সজ্জিত করা হয়েছে। উপরে টানানো হয়েছে ত্রিপলও। বৃষ্টি হলেও পানি না জমলে ঈদ জামাতে ব্যাঘাত ঘটবে না বলে জানিয়েছেন তিনি।

তিনি আরও জানান, কোরবানির ঈদে পৌর এলাকায় জবাইকৃত পশুর বর্জ্য যত্রতত্র না ফেলে নির্ধারিত স্থানে রেখে দিলে তা দ্রুত পরিচ্ছন্ন কর্মীরা নিয়ে আসবে।

কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান বলেন, পৌরসভার পক্ষ থেকে যথারীতি ঈদের জামাতের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করবো পৌরবাসী সকাল ৮টার আগেই ঈদের মাঠে চলে আসবেন।

তিনি বলেন, আগের চেয়ে এবার পৌরসভার ব্যবস্থাপনায় পৌর এলাকার ৬১ পয়েন্টে নির্ধারিত স্থানে পশু জবাই করা হবে। আমরা সেসব নির্ধারিত স্থানকে পশু জবাইয়ের উপযুক্ত করে তৈরি করেছি এবং সেখানে পৌরসভার পক্ষ থেকে সহযোগিতাও দেয়া হচ্ছে। এতে করে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন এবং রোগ জীবানুমুক্ত রাখা যাবে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, জেলার কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৮টায় ঈদ জামাতের সঙ্গে মিল রেখে শহরের অন্যান্য মসজিদ এবং জেলার বাকি উপজেলাগুলোতে সকাল ৯টার মধ্যে ঈদের জামায়াত শেষ হতে পারে। এরপর উপজেলা সদর ও ইউনিয়ন পর্যায়েও নির্ধারিত স্থানে পশু জবাইয়ের পর বর্জ্য দ্রুত অপসারণে সংশ্লিষ্টদের তাগাদা দেয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *