চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

রাঙ্গুনিয়ায় বিশ্বকর্মা উপলক্ষে বানানো ৫ টি মূতি ভাংচুর

প্রকাশ: ২০১৮-০৯-১০ ২১:২২:৪৬ || আপডেট: ২০১৮-০৯-১০ ২১:২২:৪৬

রাঙ্গুনিয়া প্রতিনিধি :

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ৩ টি বিশ্বকর্মা মূর্তি ও ২টি গনেশ মূর্তি ভাংচুরের ঘটনা ঘটেছে। সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মূর্তি ভাংচুরের ঘটনায় এলাকায় সনাতন সম্প্রদায়ের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়য়নের শান্তি নিকেতন এলাকার গৌরাঙ্গ আচার্য্য বিশ্ব কর্মা উপলক্ষে মূর্তি বানিয়েছেন ৫টি। তিনি এসব মূর্তি বানিয়ে বিক্রি করেন। সোমবার দুপুরের দিকে তাঁর মূর্তির দোকান বন্ধ করে খাবার খেতে যান। দুপুর ২ টার দিকে তিনি দেখতে পান তার দোকানের পিছনের বেড়া ভেঙ্গে একজন লোক পালাচ্ছেন। দোকান খুলে দেখেন ৩টি বিশ্বকর্মা মূর্তি ও ২ টি গনেশ মূর্তি ভাঙ্গা।

জানতে চাইলে গৌরাঙ্গ আচার্য্য মুঠোফোনে বলেন, “ এলাকার নাজিম গত দুই বছর আগে টাকা চেয়েছিল তিনি টাকা দেননি । তাই সে মূর্তি ভাংচুরের ঘটনাটি ঘটিয়েছে। ঘটনার পর তিনি স্থানীয় লোকজন ও চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছেন।”

জানতে চাইলে অভিযুক্ত নাজিম উদ্দিনের ভাই নাসির উদ্দিন বলেন, “ নাজিম মানসিকভাবে অসুস্থ । সে এই ঘটনার সাথে জড়িত নয়।”

স্থানীয় বাসিন্দা ও উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক নির্বানীতোষ সাহা বলেন, “ আগামী ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পূজা হবে। মূর্তিগুলো পূজার জন্য বানানো হচ্ছে। মূর্তি ভাংচুর করা মোটেই ঠিক হয়নি। এই ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মাঝে ক্ষোভ বিরাজ করছে।”

জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার উপপরিদর্শক পীযুষ সিংহ মুঠোফোনে মূর্তি ভাংচুরের বিষয়টি নিশ্চিত করে বলেন, “ মূর্তি ভাংচুরের ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে থানায় কেউ লিখিত অভিযোগ দেননি। মুর্তি ভাংচুরের বিষয়টি তদন্ত করা হচ্ছে।”

স্থানীয় ইউপি চেয়ারম্যান রহিম উদ্দিন চৌধুরীকে একাধিকবার ফোন করা  হলে তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *