চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

আলাউদ্দিন ডেস্ক কন্ট্রিবিউটর

চট্টগ্রামে ককটেলসহ ৫ জামায়াত-শিবির নেতা গ্রেফতার 

প্রকাশ: ২০১৮-০৯-১৮ ০০:৪৯:৫৬ || আপডেট: ২০১৮-০৯-১৮ ০০:৪৯:৫৬

বীর কন্ঠ ডেস্ক :

নাশকতার পরিকল্পনায় একটি কোচিং সেন্টারে বৈঠককালে পাঁচ জামায়াত ও শিবিরের নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে তিনটি ককটেল উদ্ধার করা হয়েছে।

রোববার (১৬ সেপ্টেম্বর) ভোরে নগরের পাহাড়তলী এলাকায় সাগরিকা শহীদনগর রোডে ছবিলা মঞ্জিলের নিচতলায় প্রত্যয় কোচিং সেন্টারে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানান পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ।

গ্রেফতার পাঁচজন হলেন- পাহাড়তলী ওয়ার্ড জামায়াতের আমির মো. আবুল হাশেম (৪৬), বায়তুল মাল সম্পাদক মো. ফজলুর রহমান প্রকাশ আজাদ (৩৭), ছাত্রশিবিরের সাথি নিজাম উদ্দিন (২৬), ছাত্রশিবির নেতা ইয়াছির আরাফাত মিঠু (২৭) ও আমজাদ হোসেন (২৪)।

সদীপ কুমার দাশ বলেন, প্রত্যয় কোচিং সেন্টারে বসে জামায়াত-শিবিরের নেতারা নাশকতার পরিকল্পনা করতে বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তিনটি ককটেলসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন ধর্মীয় উসকানিমূলক বই, চাঁদা সংগ্রহের রশিদ উদ্ধার করা হয়েছে।

পরে গ্রেফতার পাঁচজনসহ ১৫ জনের বিরুদ্ধে পাহাড়তলী থানার উপ-পরিদর্শক অর্ণব বড়ুয়া বাদী হয়ে মামলা দায়ের করেছেন। একই মামলায় ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে বলে জানিয়েছেন সদীপ কুমার দাশ।

তিনি বলেন, গ্রেফতার পাঁচজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) তাদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *