চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

নূর হোসেন মামুন , কাপ্তাই প্রতিনিধি :

কাপ্তাইয়ের নতুন ইউএনও অাশ্রাফ অাহমেদ রাসেল

প্রকাশ: ২০১৮-০৯-১৯ ১৩:১৭:১৪ || আপডেট: ২০১৮-০৯-১৯ ১৩:১৮:০৮

নূর হোসেন মামুন, কাপ্তাই:

রাঙামাটি জেলার কাপ্তাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল অামিনকে চট্টগ্রামের হাটহাজারি উপজেলায় বদলির অাদেশ দেওয়ার পর এই উপজেলার ইউএনও হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অাশ্রাফ অাহমেদ রাসেল।

নব নিযুক্ত ইউএনও অাশ্রাফ অাহমেদ রাসেলের জন্ম ১৯৮০ সনের অক্টবরের ১৬তারিখে মুন্সিগঞ্জের শ্রী নগর উপজেলার হাসারা এলাকার মরহুম ওমর ফারুকের পরিবারে। তিনি মুন্সিগঞ্জের শ্রী নগর কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরিক্ষা দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে পদার্থবিজ্ঞান বিষয়ে অনার্স পাশ করেন। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতেই মাস্টার্স পাশ করে ২৯তম বিসিএসে অংশগ্রহণ করে জনপ্রশাসন ক্যাডার হিসেবে চাকরিতে যোগদান করেন। কাপ্তাই উপজেলায় যোগদানের পূর্বে তিনি বরিশালের অাগৈলঝাড়া উপজেলায় ইউএনও ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

 

নব নিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা অাশ্রাফ অাহমেদ রাসেল এক প্রশ্নের উত্তরে এই প্রতিনিধিকে বলেন, কাপ্তাইকে অালোকিত করতে অত্র অঞ্চলের শিক্ষা, স্থানীয়দের অার্থ-সামাজিক উন্নয়ন সহ সকল সেক্টরকে তরান্নিত করতে সরকারের নির্দেশনায় কাজ করে যাবেন তিনি। এছাড়া তার কোন ব্যক্তিগত পরিকল্পনা রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, তেমন পরিকল্পপনা তৈরী করতে হলে কিছুটা সময় এই উপজেলাকে দেখতে হবে ও বুঝতে হবে। অামি ব্যক্তিগতভাবে বিভিন্নজনের ফেইজবুক ওয়াল দেখে যা বুঝেছি, এই উপজেলার মানুষ অত্যান্ত অান্তরিক ও সহযোগীতার মনভাব সম্পূর্ণ। তাই কাপ্তাই উপজেলার উন্নয়ন, বাল্য বিবাহ বন্ধ সহ বিভিন্ন অন্যায়মূলক কাজে প্রতিরোধ গড়ে তুলতে সকলের সহযোগীতা কামনা করেন সদ্য নিযুক্ত এই ইউএনও।

উল্লেখ্য, যোগদানের চারমাসের মাথায় বদলি আদেশ পেয়েছিলেন অাগের কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন। গত ৬ মে তিনি কাপ্তাই উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছিলেন। এর আগে ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মকর্তা ও সুতাকুন্ড উপজেলার নির্বাহী ম্যাজিট্রেট (ভূমি)।

কাপ্তাইয়ে যোগদানের পর থেকেই তিনি শিক্ষা, মাদক, ইভটিজিংসহ বিভিন্ন সামাজিক কাজ করে গেছেন। তার এমন কাজে কাপ্তাইয়ের মানুষ বলেছেন, তারা একজন দক্ষ ও যোগ্য সরকারি কর্মকর্তা পেয়েছিলেন। যোগদানের এই অল্প সময়ের মধ্যেই তিনি স্থানীয় জনসাধারণের মন জয় করে নিয়েছেন।

স্থানীয়রা জানান, ইউএনও রুহুল আমিন ছিলেন খবুই সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তা। যিনি সরকারের সেবা জনসাধারণের দোড়গোড়ায় পৌঁছে দিতে ছিলেন বদ্ধপরিকর। বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন চালাতেন ভ্রাম্যমাণ আদালত। রাত-দিন বলে ছিলো না কোনো পার্থক্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *