চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রাঙ্গুনিয়ায় বিএনপির মনোনয়ন পেলেন ৩ জন

প্রকাশ: ২০১৮-১১-২৭ ২১:৪৩:২৭ || আপডেট: ২০১৮-১১-২৭ ২১:৪৩:৫৭

আব্বাস হোসাইন আফতাব, রাঙ্গুনিয়া, প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচনের জন্য চট্টগ্রাম- ৭ আসনে মনোনীত প্রার্থীর চিঠি পেয়েছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ৩ বিএনপি নেতা। তাঁরা হলেন রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু আহমেদ হাসনাত, উপজেলা বিএনপির একাংশের আহবায়ক শওকত আলী নূর ও অন্য অংশের সভাপতি অধ্যাপক কুতুব উদ্দিন বাহার। বিএনপি থেকে ৩ জনকে মনোনয়ন চিঠি দেয়ায় এলাকায় চলছে গুঞ্জন।

গতকাল মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলের দিকে রাজধানীর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নের চিঠি সংগ্রহ করেন তাঁরা। মনোনয়ন পত্র হাতে পাওয়ার পর আবু আহমেদ হাসনাত ও শওকত আলী নূর মনোনয়নের বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন। কুতুব উদ্দিন বাহার কারান্তরীন রয়েছেন। তাঁর মনোনয়ন পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন তাঁরই ভাগ্নে মো. মোজাফ্ফর ।

তিনি বলেন, “ কুতুব উদ্দিন বাহার উচ্চ আদালত থেকে জামিন নিয়ে ১৫ নভেম্বর বের হলে চট্টগ্রাম কারাগার ফটক থেকে তাঁকে পুনরায় গ্রেপ্তার করেন চট্টগ্রাম সদরঘাট থানা পুলিশ। ”

বিএনপির নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে , রাঙ্গুনিয়া আসনে বিএনপির মনোনয়ন চিঠি পাওয়া শওকত আলী নূর পাশ্ববর্তী রাউজান উপজেলা বাসিন্দা মানবতা বিরোধী অপরাধে দন্ডিত হয়ে ফাঁসি কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের(সাকা) চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

উল্লেখ্য চট্টগ্রাম আসনে -৭ বিএনপির ৭ জন নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেন জমা দেন ১১ জন।

জানতে চাইলে উপজেলা বিএনপির একাংশের যুগ্ন আহবায়ক অধ্যাপক মো. মহসিন প্রথম আলোকে বলেন, “ বিএনপির প্রার্থী হবে একজন। কে প্রার্থী হবেন এখনো চূড়ান্ত হয়নি। সামনে চমক আসছে। ”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *