চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আলাউদ্দিন ডেস্ক কন্ট্রিবিউটর

সাতকানিয়ায় নিংষিদ্ধ সগঠন ‘‘আল্লাহর দলের’’  ইউনিট প্রধানসহ আটক ৪

প্রকাশ: ২০১৮-১১-২৭ ২১:০৭:৪০ || আপডেট: ২০১৮-১১-২৭ ২১:১১:১৯

বীর কন্ঠ ডেস্ক :

সাতকানিয়া উপজেলার ছদাহা মিঠাদিঘীর বাজার থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আল্লাহর দল’র চার সদস্যকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয়রা।

এসময় তাদের কাছে তিনটি ককটেল ও জিহাদী বই পাওয়া গেছে বলে জানান সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা। সোমবার (২৬ নভেম্বর) রাতে তাদের আটক করে স্থানীয়রা।

গ্রেফতার চারজন হলেন- দলের ইউনিট প্রধান নাটোর সদরের উত্তর চৌকিদার পাড়ার আব্দুল জলিল প্রামানিকের ছেলে মো. আমিনুল ইসলাম (২৯), ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার হাজিরপুর ইউনিয়নের করোনা এলাকার আবু তাহের প্রকাশ রফিকুল হোসেন মেকারের ছেলে মো. শামসাদ (২৫), চকরিয়ার  ডুলাহাজারার বেহুয়ার রমজান আলীর ছেলে জিয়াবুল করিম (২৩) ও একই উপজেলার কাঁকড়া পুলের ছড়ার মো. শফির ছেলে সাইফুল ইসলাম (২৬)।

সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা বলেন,   ‘ছদাহা মিঠাদিঘীর বাজারে সন্দেহজনকভাবে ঘোরাঘুরির সময় স্থানীয়রা চারজনকে আটক করে পুলিশকে খবর দেয়। তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদের সময় জানিয়েছে তারা আল্লাহর দলের প্রধান মেহেদী মতিনের আদর্শে তারা বিশ্বাসী। সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নাশকতা করার জন্য তারা লোহাগাড়ার আমিরাবাদ এলাকার আল্লাহর দল নেতা আসহাবের বাড়িতে অবস্থান নিয়েছিল।’

স্থানীয়রা চারজনকে আটক করার সময় আসহাব ও তারেক নামে তাদের দুই সহযোগী পালিয়ে যায় বলে জানান তিনি।

তাদের বিরুদ্ধে নাশতকতার চেষ্টার অভিযোগ এবং অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *