চট্টগ্রাম, , শুক্রবার, ৩ মে ২০২৪

সীমান্তে মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ 

প্রকাশ: ২০১৮-১২-১০ ২১:৫০:৫১ || আপডেট: ২০১৮-১২-১০ ২১:৫০:৫১

কক্সবাজার :

বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ সাফিনুল ইসলাম কক্সবাজারের টেকনাফ সীমান্ত পরির্দশন করেছেন।

সোমবার (১০ ডিসেম্বর) সকালে টেকনাফ ২ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বিজিবি’র সদর দপ্তর পরিদর্শন শেষে বৃক্ষ রোপন এবং সীমান্তের নাফনদী ঘুরে দেখেন।

এ সময় উপস্থিত ছিলেন- ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আইনুল মোর্শেদ খান পাঠান, কক্সবাজারের রামু রিজিয়ন সদর দপ্তরের কমান্ডার কর্ণেল এস এম বায়েজীদ খান পাঠান ও টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আছাদুদ-জামান চৌধুরীসহ বিজিবির উর্দ্ধতন কর্মকর্তারা। এর আগে রোববার (০৯ ডিসেম্বর) বিকালে বিজিবির মহাপরিচালক টেকনাফে আসেন।

সোমবার দুপুরে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ-জামান চৌধূরী জানান, রোববার কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ যোগে গাড়ি নিয়ে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ সাফিনুল ইসলাম টেকনাফে পৌছান। আসার পথে টেকনাফের শীলখালী ও কচ্ছপিয়া মৌজায় ক্রয়কৃত  বিজিবি ওয়েলফেয়ার ট্রাস্টের জমি ঘুরে দেখেন। পরে সীমান্তের টেকনাফ সদর চৌকির জেটিঘাটের নাফ নদীতে জলযান যোগে বিজিবি সদস্যদের টহল কার্যক্রম পর্যবেক্ষণ করেন এবং উপস্থিত বিজিবির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় মহাপরিচালক বিজিবির কর্মকর্তাদের বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের চলমান অভিযানের সঙ্গে একাত্মতা ঘোষণা করে, যে কোনো মাদকের বিরুদ্ধে বিজিবির ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরন করা হচ্ছে। মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার এবং সীমান্তে মাদক ও চোরাচালান রোধে আভিযানিকভাবে আরও কার্যক্ষম করার নির্দেশ দেন। এছাড়া সীমান্তে সদ্য স্থাপিত ‘স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের’ এর অংশ হিসেবে ‘বর্ডার সার্ভেইল্যান্স অ্যান্ড রেসপন্স সিস্টেম’ এর কট্রোল রুম পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *