চট্টগ্রাম, , বুধবার, ১৫ মে ২০২৪

আলাউদ্দিন ডেস্ক কন্ট্রিবিউটর

নওফেলের উপমন্ত্রী হওয়ার খবরে উচ্ছ্বসিত চট্টগ্রামের তরুণ প্রজন্ম

প্রকাশ: ২০১৯-০১-০৬ ২০:৪১:৩১ || আপডেট: ২০১৯-০১-০৬ ২০:৪১:৩১

বীর কন্ঠ ডেস্ক  :

চট্টগ্রামের রাজনীতির অবিসংবাদিত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে হিসেবে সবাই চিনতো ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে।  তবে আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক এবার নিজের পরিচয়ে প্রস্ফূটিত হচ্ছেন।  প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েই বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (৬ জানুয়ারি) বিকেলে আনুষ্ঠানিকভাবে নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এদিকে নওফেলের উপমন্ত্রী হওয়ার খবরে উচ্ছ্বসিত চট্টগ্রামের তরুণ প্রজন্ম।  তারা বলছেন, এবারের সংসদে তরুণ প্রজন্মের প্রতিনিধিত্ব করবেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।  উপমন্ত্রী হওয়ার খবরে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নির্বাচনী এলাকা কোতোয়ালী-বাকলিয়াতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে ছাত্রলীগ ও যুবলীগ।

গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার নওফেল চট্টগ্রাম-৯ আসনের ১৪৪টি কেন্দ্রে ২ লাখ ২৩ হাজার ৬১৪ ভোট পেয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৮৩ সালের ২৬ জুন চট্টগ্রামে জন্মগ্রহণ করেন ব্যারিস্টার নওফেল।  ২০১০ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাবার পক্ষে কাজ করে আলোচনায় আসেন তিনি।  ২০১৪ সালে ৭১ সদস্যের আওয়ামী লীগের নগর কমিটির নির্বাহী সদস্য করা হয় নওফেলকে।  যুক্ত ছিলেন যুবলীগের রাজনীতির সাথেও।  লন্ডন স্কুল অব ইকনোমিক থেকে স্নাতক করা মহিবুল পরে লন্ডন থেকে ব্যারিস্টারি সম্পন্ন করেন।  ১/১১ সময়কালীন লন্ডনে অবস্থানরত বিদেশি আইনজীবী ও অর্থনীতিবিদদের একত্রিত করে শেখ হাসিনা মুক্তি আন্দোলনের মাধ্যমে দেশের বাইরে জনমত তৈরির ভূমিকা রেখেছেন রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা নওফেল।

বাবা মহিউদ্দিন চৌধুরীর মতো আওয়ামী লীগের প্রতি ত্যাগ এবং নওফেলের বুদ্ধিদীপ্ত তারুণ্য পছন্দ হয় শেখ হাসিনার।  মাত্র ৩৩ বছর বয়সে আওয়ামী লীগের মতো ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠনের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় নওফেলকে।  সেই দায়িত্ব যোগ্যতা, মেধা এবং নিজের রাজনৈতিক প্রজ্ঞা দিয়ে পালন করছেন তিনি।  দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব যেমন পালন করছেন তেমনি উন্নয়ন কাজে পরামর্শকের ভূমিকা পালন করছে তরুণ এই নেতা।  সুস্থধারার রাজনীতিতে তারুণ্যের আইকন হিসেবে মনে করা হয় ব্যারিস্টার নওফেলকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *