চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আলাউদ্দিন ডেস্ক কন্ট্রিবিউটর

হাছান তথ্যমন্ত্রী, জাবেদ ভূমিমন্ত্রী ও নওফেল শিক্ষা উপমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০১-০৬ ১৮:৩৪:১৮ || আপডেট: ২০১৯-০১-০৬ ১৮:৪১:১৩

বীর কন্ঠ ডেস্ক :

নতুন সরকারের মন্ত্রী সভার ৪৬ সদস্যের নাম ইতোমধ্যে ঘোষিত হয়েছে। এরমধ্যে চট্টগ্রাম থেকে নির্বাচিত তিন এমপিকে আগামীকাল মন্ত্রী হিসেবে শপথের জন্য বঙ্গভবনের যাবার আমন্ত্রণ জানিয়ে ফোন করেছেন মন্ত্রী পরিষদ বিভাগের সচিব।

চট্টগ্রাম থেকে গত মন্ত্রী সভার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও বিরোধী দলে থাকায় ব্যারিস্টার আনুসিল ইসলাম মাহমুদ বাদ পড়লেও একই কেবিনেটে থাকা ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ পদোন্নতি পেয়ে ভূমি মন্ত্রী হিসেবে শপথের ডাক পেয়েছেন।

 

তাঁর সঙ্গে বঙ্গভবনে শপথের ডাক পেয়েছেন ২০০৮ সালের বন ও পরিবেশ মন্ত্রী রাঙ্গুনিয়ার সংসদ সদস্য ড. হাছান মাহমুদ এবার তথ্য মন্ত্রীর দায়িত্ব নেয়ার ডাক পেয়েছেন বঙ্গভবনের। অন্যদিকে কোতোয়ালী থেকে প্রথমবারের মত নির্বাচিত প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ডাক পেয়েছেন শিক্ষা উপ মন্ত্রীর দায়িত্ব পালনের জন্য।

এছাড়া বান্দরবান থেকে নির্বাচিত বর্তমান প্রতিমন্ত্রী বীর বাহাদুরও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী হিসেবে শপথ নিতে ফোন পেয়েছেন।

আগামীকাল সোমবার বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ শপথ বাক্য পাঠ করাবেন। নতুন সরকারে ৪৬ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ওপমন্ত্রী এবার শপথ নেবেন। এরমধ্যে ২৪ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী হচ্ছেন। মন্ত্রিপরিষদের সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য বলে জানা গেছে।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। বিরোধী দলে থাকছে জাতীয় পার্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *